ধুনটে শাশুড়ির মামলায় জামাতা কারাগারে

বগুড়ার ধুনট উপজেলায় শ্বশুর বাড়িতে অগ্নিসংযোগের অভিযোগে মো. খোকন নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার শ্বশুর-শাশুড়ির ওপর ক্ষুব্ধ হয়ে একটি টিনের ঘরে পেট্রল দিয়ে অগ্নিসংযোগ করার অভিযোগে শাশুড়ি বাদী হয়ে তাঁর বিরুদ্ধে থানায় মামলা করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিয়ের পর খোকন স্ত্রী বিলকিস খাতুনকে নিয়ে ঢাকায় যান। তিনি একটি পোশাক কারখানায় চাকরি নেন। ঢাকায় থাকা অবস্থায় মাদকাসক্ত হয়ে পড়ে খোকন। বিষয়টি নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া-বিবাদ হতো। বিভিন্ন সময় তিনি তাঁর স্ত্রীকে নির্যাতন করতেন। নির্যাতন সহ্য করতে না পেরে প্রায় চার মাস আগে স্বামীকে ছেড়ে পালিয়ে যান বিলকিস। এরপর স্ত্রীর প্রতি ক্ষুব্ধ হন খোকন। গতকাল রাত সাড়ে ১২টার দিকে স্ত্রীর সন্ধানে শ্বশুর বাড়িতে যান খোকন। সেখানে স্ত্রীকে না পেয়ে শ্বশুর-শাশুড়ির ওপর ক্ষুব্ধ হয়ে একটি টিনের ঘরে পেট্রল দিয়ে অগ্নিসংযোগ করেন তিনি। পরে তাঁর শ্বশুর-শাশুড়ির চিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে পৌঁছে খোকনকে আটক করে পুলিশে খবর দেয়। এ ঘটনায় খোকনের শাশুড়ি মল্লিকা খাতুন বাদী হয়ে আজ রোববার সকালে খোকনের বিরুদ্ধে থানায় একটি মামলা করেন। পুলিশ খোকনকে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

অভিযোগের বিষয়ে গ্রেপ্তার মো. খোকনের দাবি, সাংসারিক বিষয় নিয়ে স্ত্রীকে শাসন করায় শ্বশুর-শাশুড়ি তাঁর স্ত্রীকে লুকিয়ে রেখেছেন। তাই তাঁর স্ত্রী-সন্তানের খোঁজে শ্বশুর বাড়িতে গিয়ে তাঁদের সেখানে না পেয়ে ভয় দেখানোর জন্য ঘরে আগুন দেন তিনি। তবে তাঁর দাবি, তিনি মাদক সেবন করেন না। তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, জামাতার বিরুদ্ধে শ্বশুরবাড়িতে অগ্নিসংযোগের মামলায় খোকনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।