পেটে করে ইয়াবা পাচারকালে গ্রেপ্তার ৩

জব্দ ইয়াবা বড়ি। ফাইল ছবি
জব্দ ইয়াবা বড়ি। ফাইল ছবি

বেড়ানোর নাম করে তিন যুবক কক্সবাজার গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে পেটের ভেতর কৌশলে আড়াই হাজার ইয়াবা নিয়ে ফিরছিলেন তিনজনই। কিন্তু শেষ রক্ষা হয়নি। গতকাল শুক্রবার বাসে করে ফেরার পথে বিকেল ৩টায় কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেক এলাকার তল্লাশি চৌকির পুলিশ তাঁদের আটক করে।

আটক তিনজন হলেন কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার মোহাম্মদ কাঞ্চন (৩২), নড়াইলের লোহাগড়া উপজেলার সোহাগ শেখ (২৫) ও একই এলাকার মোহাম্মদ নাহিদ (২২)।

পুলিশ জানায়, ওই তিন যুবক বেড়ানোর নাম করে কক্সবাজার যান। তাঁরা পেটে করে ইয়াবা পাচার করছেন—এমন খবর পেয়ে গতকাল বিকেল ৩টা থেকে কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেক এলাকায় অবস্থান নেয় পুলিশ। আর তাদের আটকের আট ঘণ্টা পর রাত ১১টার দিকে পেট থেকে ইয়াবাগুলো বের করা হয়।

পুলিশের ভাষ্য, আটকের পর তিন যুবক পেটের ভেতরে ইয়াবা রাখার বিষয়টি অস্বীকার করেন। পরে তিনজনের পেট থেকে ২৮টি পুঁটলি বের করা হয়, যেখানে আড়াই হাজার ইয়াবা ছিল। তাঁদের কাছে কাপড়চোপড়ের কোনো ব্যাগ ছিল না।

জানতে চাইলে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ বলেন, তিনজনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।