গৃহবধূকে উত্ত্যক্ত করায় ছাত্রের জরিমানা

রাজবাড়ীর গোয়ালন্দে এক কলেজছাত্রী গৃহবধূকে উত্ত্যক্ত করার দায়ে রবিন মোল্লা (২২) নামের এক এইচএসসি পরীক্ষার্থীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষায় গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রি কলেজ থেকে অংশ নেওয়ার কথা রয়েছে তাঁর।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এজাজ শফী কলেজছাত্রী গৃহবধূর লিখিত অভিযোগের বরাত দিয়ে জানান, প্রায় এক মাসে আগে কলেজে যাতায়াতের পথে রবিনের সঙ্গে পরিচয় হয় ওই কলেজছাত্রীর। পরিচয়ের সূত্রে মুঠোফোনে কথা হতো দুজনের। এরপর মুঠোফোনে কথা বলার একপর্যায়ে সেই গৃহবধূকে কুপ্রস্তাব দিতে থাকেন রবিন। রাজি না হলে প্রাণনাশের হুমকিও দেওয়া হয় তাঁকে। বিষয়টি গৃহবধূ তাঁর স্বামী ও পরিবারকে জানালে রবিনকে বারণ করেন তাঁরা। কিন্তু তারপরও দিন দিন উত্ত্যক্ত করার মাত্রা বাড়িয়ে দেন রবিন। প্রস্তাবে রাজি না হওয়ায় গত ২৭ মার্চ বুধবার সেই গৃহবধূ কলেজে যাওয়ার পথে রবিন তাঁর পথরোধ করে তাঁকে প্রকাশ্যে মারধর করেন ও ব্যাগ ছিনিয়ে নেন। গৃহবধূ বিষয়টি পরিবারকে জানালে তাঁরা গত শনিবার গোয়ালন্দ ঘাট থানায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল সন্ধ্যায় রবিনকে গোয়ালন্দ বাজার শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের এলাকা থেকে আটক করা হয়। পরে তাঁকে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে হাজির করা হয়।

এ সময় আটক রবিন অপরাধ স্বীকার করে নেওয়ায় ইউএনও রুবায়েত হায়াত শিপলু ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২০ হাজার টাকা জরিমানা করেন। পরীক্ষার কথা বিবেচনা করে তাঁর শাস্তি নির্ধারণ করা হয়েছে বলে জানায় ভ্রাম্যমাণ আদালত সূত্র।