নোয়াখালীতে প্লাস্টিক কারখানায় আগুনে নিহত ১

আগুন। প্রতীকী ছবি
আগুন। প্রতীকী ছবি

নোয়াখালীর সেনবাগ উপজেলার ভূঁইয়ারদিঘি এলাকার একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে এক কর্মচারীর মৃত্যু হয়েছে। তাঁর নাম মো. ইসমাইল হোসেন (৩০)। গতকাল রোববার রাত ১১টার দিকে আগুনের সূত্রপাত।

নিহত ইসমাইল নোয়াখালী সদর উপজেলার চরকরমুল্যাহ এলাকার বাসিন্দা। ঘটনার খবর পেয়ে রাতে ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় থানা-পুলিশ ইসমাইলের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান প্রথম আলোকে বলেন, গতকাল রাত ১১টার দিকে উপজেলার ভূঁইয়ারদিঘি এলাকার একটি প্লাস্টিকের কারখানার ভেতরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভান এবং ভেতর থেকে একটি মৃতদেহ পাওয়া যায়। লাশটি ইসমাইলের বলে শনাক্ত হয়।

ওসি মিজানুর রহমান বলেন, ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে। নারায়ণ চক্রবর্তী নামের এক ব্যক্তি ওই কারখানার মালিক। তবে কারখানার কোনো নাম কিংবা সাইনবোর্ড পাওয়া যায়নি। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। ইসমাইলের লাশ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।