রায়গঞ্জে বৈদ্যুতিক তার ছিঁড়ে দগ্ধ ৫

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় বৈদ্যুতিক তার ছিঁড়ে পাঁচজন দগ্ধ হয়েছেন। উপজেলার রায়গঞ্জ পৌরসভার ধানগড়া পশ্চিম এলাকায় গতকাল বুধবার রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনায় ১৭টি বৈদ্যুতিক মিটারসহ গৃহস্থালির নানা সামগ্রী পুড়ে গেছে।

এলাকাবাসী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর ভুঞাগাঁতী আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা যায়, হঠাৎ করে ধানগড়া ফুলজোড় নদের পশ্চিম পাড়ে মাঠের মধ্যে বিদ্যুৎ সঞ্চালন ও বিতরণ লাইনের একটি তার ছিঁড়ে পড়ে। এতে ওই এলাকার প্রায় সব বাড়ি বিদ্যুতায়িত হয়ে যায়। এতে বায়েজিদ হোসেন, তাঁর স্ত্রী মনোয়ারা বেগম ও তাঁদের এক সন্তান এবং শানু ও তাঁর মেয়ে রুবাইয়া দগ্ধ হন।

আগুনে পুড়ে হেলাল আহমেদের একটি গরু ও একটি ভেড়া মারা যায়। এ সময় ওই এলাকার ১৭টি বাড়ির মিটার পুড়ে যায়। প্রতিটি বাড়ির লাইট, ফ্যান ও কয়েকটি ফ্রিজ নষ্ট হয়ে গেছে।

খবর পেয়ে রায়গঞ্জ ফায়ার সার্ভিস এবং পল্লী বিদ্যুতের কর্মীরা ঘটনাস্থলে যান। ফায়ার সার্ভিসের সদস্য মাসুদ বলেন, আহত ব্যক্তিদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তিনজনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে এবং দুজনকে সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর ভুঞাগাঁতী আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) আবদুল কুদ্দুস আজ বৃহস্পতিবার সকালে জানান, দুর্ঘটনার পরপরই বিদ্যুতের সব লাইন বন্ধ রাখা হয়। সকাল ছয়টার পরে ওই এলাকা বাদে আবারও বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, দুর্ঘটনার কারণ খুঁজে দেখা হচ্ছে।