গরম পানি দিয়ে বৃদ্ধের শরীর ঝলসে দেওয়ার অভিযোগ

আহত সিরাজ সরদার।
আহত সিরাজ সরদার।

পটুয়াখালীর বাউফল উপজেলায় এক বৃদ্ধের গায়ে গরম পানি ঢেলে ঝলসে দেওয়া হয়েছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা এ ঘটনা ঘটিয়েছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী বৃদ্ধ।

সদর ইউনিয়নের অলিপুরা বাজারে গতকাল রোববার সকাল আটটায় এ ঘটনা ঘটে। আহত বৃদ্ধের নাম মো. সিরাজ সরদার (৬৫)। এ সময় তাঁর বড় বোন সালেহা বেগমকে (৭০) ইট দিয়ে আঘাত করে আহত করা হয়।

গুরুতর আহত অবস্থায় সিরাজ সরদার ও তাঁর বোন সালেহাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, সিরাজ সরদারের মুখ ও দুই হাতসহ ১২ শতাংশ পুড়ে গেছে। পুড়ে ডান হাতে গভীর ক্ষত সৃষ্টি হয়েছে। এ কারণে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি হওয়ার জন্য স্থানান্তর করার পরামর্শ দেওয়া হয়েছে।

স্থানীয় লোকজন ও আহত ব্যক্তির পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থক ছিলেন সিরাজের ছোট ভাই জালাল সরদার। এ কারণে নির্বাচনের দিন ৩১ মার্চ জালালের দোকান বন্ধ করে দেন স্থানীয় নৌকা প্রতীকের কর্মী-সমর্থকেরা। গতকাল সকালে জালাল ওই দোকান খুলে বসলে স্থানীয় নৌকা প্রতীকের নেতা-কর্মীরা বাধা দেন। এ সময় সিরাজ সরদার ভাইয়ের পক্ষে কথা বলায় তাঁর ওপর হামলা চালানো হয়।

সিরাজ সরদার বলেন, তাঁর ছোট ভাই জালাল আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সদস্য মজিবুর রহমানের (ঘোড়া প্রতীক) সমর্থক ছিলেন। সেই অপরাধে স্থানীয় আওয়ামী লীগের নেতা মো. লিটু মোল্লার নেতৃত্বে নির্বাচনের রাতে অলিপুরা বাজারে তাঁর ছোট ভাই জালালের মুদি ও চায়ের দোকানে তালা লাগিয়ে দেওয়া হয়। গতকাল সকালে জালাল ওই দোকান খুলে বসলে লিটু মোল্লা এবং তাঁর দুই ছেলে মো. নিনান ও মো. ইভান ক্ষুব্ধ হন। এ নিয়ে জালালের সঙ্গে তাঁদের কথা-কাটাকাটি হয়। ওই সময় তিনি জালালের পক্ষে কথা বলায় তাঁর গায়ে চায়ের কেটলির গরম পানি ছুড়ে মারেন ইভান। খবর পেয়ে তাঁর বড় বোন সালেহা ছুটে এলে তাঁর মাথায় ইট দিয়ে আঘাত করে গুরুতর আহত করা হয়।

স্থানীয় লোকজন বলেছেন, লিটু মোল্লা বাউফল সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। লিটু মোল্লা বলেন, জালাল তাঁদের লক্ষ্য করে কেটলির গরম পানি ছুড়েছেন। সেই পানি সিরাজ সরদারের গায়ে পড়েছে।

বাউফল থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।