শাটল ট্রেনের ৫ দিনের প্রদর্শনী শুরু কাল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণ ‘শাটল ট্রেন’। আবার ভ্রাম্যমাণ বিশ্ববিদ্যালয়ও বলা হয়। এই ট্রেন হয়ে উঠেছে হাজারো শিক্ষার্থীদের প্রাণস্পন্দনের মঞ্চ। এই ট্রেনকে ভিত্তি করে নির্মিত হয়েছে পূর্ণদৈঘ্য চলচ্চিত্র। নামও রাখা হয়েছে শাটল ট্রেন

চট্টগ্রাম নগরে এই চলচ্চিত্রের পাঁচ দিনব্যাপী প্রদর্শনী শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার থেকে। থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে (টিআইসি) এ প্রদর্শনী চলবে ১৫ এপ্রিল পর্যন্ত।

গতকাল মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে চলচ্চিত্রের বিস্তারিত তথ্য তুলে ধরেন পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী প্রদীপ ঘোষ। উপস্থিত ছিলেন সহকারী পরিচালক রিফাত মোস্তফাসহ প্রাক্তন শিক্ষার্থীরা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মোহছেনা ঝর্ণার লেখা ‘বহে সমান্তরাল’ গল্প অবলম্বনে নির্মাণ করা হয়েছে এই চলচ্চিত্র।

সংবাদ সম্মেলনে জানানো হয়, টিআইসিতে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে প্রদর্শনী। প্রতি দুই ঘণ্টা অন্তর এ প্রদর্শনী হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীসহ চট্টগ্রামের সর্বস্তরের মানুষকে চলচ্চিত্রটি দেখার আমন্ত্রণ জানিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সাবেক শিক্ষার্থী ও চলচ্চিত্রের পরিচালক প্রদীপ ঘোষ বলেন, ‘যদি আপনারা সবাই চলচ্চিত্রটি দেখেন এবং আমরা সফলতা পাই, তাহলে ঋণটা ফেরত দিতে পারব।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল বলেন বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে সেলুলয়েডে বন্দী করে এই প্রথম একটি চলচ্চিত্র নির্মাণ করা হয়েছে। সেজন্য এটি একটি মাইলফলক।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মো.শহীদুর রহমান, শাহরিয়ার খালেদ, জামিলা রহমান প্রমুখ।