জেনারেটরের ধোঁয়ায় দম বন্ধ হয়ে কিশোরের মৃত্যু

সুনামগঞ্জের জগন্নাথপুরে জেনারেটরের ধোঁয়ায় দম বন্ধ হয়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। একই ঘটনায় আহত আরেক কিশোরকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ মঙ্গলবার জগন্নাথপুর পৌর এলাকার লুদরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানান, লুদরপুর গ্রামের যুক্তরাজ্যপ্রবাসী নাজমুল হোসেনের বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ করত রায়হান আহমদ (১৪) ও রাফিক মিয়া (১৬) নামের দুই কিশোর। গতকাল সোমবার রাতে বিদ্যুৎ না থাকায় জেনারেটর চালিয়ে ঘুমিয়ে পড়ে তারা। মঙ্গলবার সকালে বাড়ির চারপাশ জেনারেটরের ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়লে বাসার লোকজন ও প্রতিবেশীরা ওই কক্ষের দরজা ভেঙে ঘরে ঢোকেন। এরপর ঘুমন্ত দুই কিশোরকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা রায়হানকে মৃত ঘোষণা করেন। রাফিককে গুরুতর অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মোহাম্মাদ আলী রুবেল প্রথম আলোকে বলেন, ধোঁয়ায় দম বন্ধ হয়ে শ্বাসকষ্টে একজনের মৃত্যু হয়েছে। আরেকজন শ্বাসকষ্টে ভুগছিল। উন্নত চিকিৎসার জন্য তাকে সিলেট পাঠানো হয়েছে।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, জেনারেটরের ধোঁয়ায় দম বন্ধ হয়ে একজনের মৃত্যু হয়েছে।’