নুসরাত হত্যা: ৩ দিনের রিমান্ডে শাহাদাত

নুসরাত জাহান। ফাইল ছবি
নুসরাত জাহান। ফাইল ছবি

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার আসামি শাহাদাত হোসেন শামীমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে তাঁর ওই রিমান্ড মঞ্জুর করা হয়।

এর আগে রাফি হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের পরিদর্শক মো. শাহ আলম ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে শাহাদাতকে হাজির করেন এবং জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানান। ওই আবেদনের ভিত্তিতে আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. জাকির হোসাইন তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শাহাদাতকে গত ১৩ এপ্রিল ময়মনসিংহের ভালুকা থেকে গ্রেপ্তার করে পিবিআই। ওই দিন সন্ধ্যায় শাহাদাত ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

ওই স্বীকারোক্তিতে জানা যায়, গত ৬ এপ্রিল সকালে পরীক্ষার আগে নুসরাতকে মাদ্রাসার প্রশাসনিক ভবনের ওপর ডেকে নিয়ে যায় উম্মে সুলতানা পপি। তৃতীয় তলার ছাদে শামীমসহ চারজন ছিলেন। তাঁদের তিনজন পুরুষ এবং একজন নারী। পুরুষ সদস্যরা নিজেদের পরিচয় গোপন করার জন্য বোরকা ও হাতমোজা পরেছিলেন। তাঁরা হলেন শামীম, জাবেদ ও জোবায়ের। নারী ছিলেন কামরুন নাহার মণি। তাঁরা নুসরাতের হাত ও পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। বর্তমানে তাঁরা সবাই গ্রেপ্তার হয়ে ফেনীর বিচারিক হাকিম আদালতে রয়েছেন ও ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।