রংপুরে আইনজীবী সমিতির নির্বাচনে এক আ.লীগের ৩ প্যানেল

রংপুর জেলা আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী লীগ–সমর্থিত একাধিক প্যানেল হওয়ায় জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।

আজ শনিবার জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তৌহিদুর রহমানের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেলা ও মহানগর আওয়ামী লীগের সর্বাত্মক চেষ্টা থাকা সত্ত্বেও আইনজীবী সমিতির নির্বাচনে একটি প্যানেল দেওয়া সম্ভব হয়ে ওঠেনি। যে কারণে আওয়ামী লীগ–সমর্থিত একাধিক প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। এরপরও কোনো কোনো প্যানেল নিজেদের জেলা ও মহানগর আওয়ামী লীগের সমর্থিত প্যানেল বলে প্রচার চালাচ্ছে। এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। মূলত, এই আইনজীবী সমিতির নির্বাচনে কোনো প্যানেলকেই দলের সমর্থন দেওয়া হয়নি। এরপরও যদি কোনো প্যানেল দলের সমর্থন পেয়েছে বলে প্রচারণা চালায়, তাহলে তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে তৌহিদুর রহমান প্রথমে আলোকে বলেন, অনেক চেষ্টা করেও একটি প্যানেল করা সম্ভব হয়নি। এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে সবাই দলের সিদ্ধান্ত জানাতে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

রংপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের দ্বিবার্ষিক (২০১৯-২১) নির্বাচন ৩০ এপ্রিল হবে। চারটি প্যানেলের মধ্যে আওয়ামী লীগ–সমর্থিত তিনটি ও বিএনপি–সমর্থিত একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।