সন্ধ্যা নদীতে স্কুলছাত্রের বস্তাবন্দী লাশ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বরিশালের বাবুগঞ্জ উপজেলার সন্ধ্যা নদী থেকে নয়ন হাওলাদার (১৫) নামে দশম শ্রেণির এক স্কুলছাত্রের বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ রোববার সকালে বাবুগঞ্জ উপজেলার রমজানকাঠী এলাকা সংলগ্ন সন্ধ্যা নদী থেকে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

গতকাল শনিবার বিকেল থেকে নিখোঁজ ছিল নয়ন। সে পার্শ্ববর্তী উজিরপুর উপজেলার ভরসাকাঠী এলাকার বাসিন্দা সোবাহান হাওলাদারের ছেলে। স্থানীয় বামরাইল এবি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়ত নয়ন। তার বাবা-মা দুজনই চট্টগ্রামে পোশাক তৈরির কারখানায় চাকরি করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, দাদা ও বোনের সঙ্গে গতকাল শনিবার বিকেলে উজিরপুর উপজেলার ভরসাকাঠী গ্রামের কৃষিখেতে শাক তুলছিল নয়ন। এ সময় অজ্ঞাত কয়েক ব্যক্তি তাকে ডেকে নেয়। এরপর আর খোঁজ পাওয়া যায়নি তার। কারা নয়নকে ডেকে নিয়েছিল তা নিশ্চিত করতে পারেনি পরিবারের সদস্যরা।

আজ সকালে স্থানীয় লোকজন রমজানকাঠী এলাকা সংলগ্ন সন্ধ্যা নদীতে একটি লাশ ভাসতে দেখে। লাশটির পা থেকে কোমর পর্যন্ত বস্তায় আবৃত ছিল। স্থানীয়রা বাবুগঞ্জ থানায় খবর দিলে পুলিশ সকাল ৯টার দিকে লাশটি উদ্ধার করে। এরপর নয়নের স্বজনরা এসে লাশ শনাক্ত করে।

বিষয়টি নিশ্চিত করে বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিবাকর চন্দ্র দাস আজ দুপুরে প্রথম আলোকে বলেন, নয়নের মাথা, গলাসহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের একাধিক কোপের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে এটি একটি হত্যাকাণ্ড বলে ধারণা করা হচ্ছে।

ময়নাতদন্তের জন্য লাশ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।