ছাত্রীদের সঙ্গে অশোভন আচরণ, শিক্ষক বরখাস্ত

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার পাতারহাট আর সি কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে এইচএসসি পরীক্ষার কেন্দ্রে ছাত্রীদের সঙ্গে অশোভন আচরণের অভিযোগ পাওয়া গেছে। ছাত্রীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে কেন তাঁকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না, সে বিষয়ে পাঁচ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষকের নাম নুরুল হুদা। তিনি পাতারহাট আর সি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক।

অভিযোগকারী শিক্ষার্থীরা প্রথম আলোকে বলেন, তারা মেহেন্দীগঞ্জ মহিলা মহাবিদ্যালয়ের এইচএসসি পরীক্ষার্থী। গত ২৮ এপ্রিল সমাজকর্ম পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করছিলেন নুরুল হুদা। পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর থেকে কয়েকজন ছাত্রীর সঙ্গে অশোভন আচরণ করা শুরু করেন তিনি। ওই দিন পরীক্ষা শেষে ২০ শিক্ষার্থী পাতারহাট আর সি কলেজের অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দেন। বেশ কয়েকজন অভিভাবকও অধ্যক্ষের কাছে গিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

কলেজের অধ্যক্ষ এ বি এম মাহবুবুল হক প্রথম আলোকে বলেন, পরীক্ষার্থীদের কাছ থেকে লিখিত অভিযোগ পাওয়ার পর শিক্ষক নুরুল হুদাকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে কেন তাঁকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না, তা পাঁচ দিনের মধ্যে জানাতে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে নুরুল হুদার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া যায়।