দুই ছাত্রলীগ নেতাকে পেটালেন প্রহরীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কয়েকজন প্রহরীর বিরুদ্ধে দুই ছাত্রলীগ নেতাকে পেটানোর অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে এক ছাত্রলীগ নেতার দুই হাত ভেঙে গেছে এবং আরেকজন গুরুতর জখম হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে রোকেয়া হলের পেছনের বাগানে লিচু পাড়তে গেলে এ ঘটনা ঘটে। ঘটনায় ক্ষুব্ধ হয়ে তাদের অনুসারীরা বাগানের ভেতরে প্রহরীদের ঘরে আগুন লাগিয়ে দেন।

মারধরের শিকার দুজন মাহমুদুর রহমান (কানন) বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং মেহেদি হাসান উপ আন্তর্জাতিক সম্পাদক। ওই দুই নেতাকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মারধরের ফলে মাহমুদুর রহমানের দুই হাতই ভেঙে গেছে এবং মেহেদির এক পায়ে গুরুতর জখম হয়েছে। মারধরকারীদের কারও পরিচয় পাওয়া জানা যায়নি।

ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গতকাল রাত সাড়ে নয়টার দিকে মাহমুদুর ও মেহেদিসহ ছাত্রলীগের আটজন নেতা-কর্মী ওই বাগানে লিচু পাড়তে যান। বাগানটি পাহারার দায়িত্বে থাকা কয়েকজন প্রহরী তাদের বাধা দেন। মাহমুদুর ও মেহেদিসহ সবাই ছাত্রলীগের নেতা-কর্মী পরিচয় দেওয়ার একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি শুরু হয়। এতে প্রহরীরা ক্ষিপ্ত হয়ে লাঠি দিয়ে তাদের মারধর করেন। মারধরের খবর পেয়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা ঘটনাস্থলে রড ও স্ট্যাম্প নিয়ে উপস্থিত হন। এ সময় প্রহরীরা পালিয়ে যান। নেতা-কর্মীরা প্রহরীদের জন্য তৈরি করা মাচার ঘরে আগুন লাগিয়ে দেন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, ‘আমাদের দুজনকে মারধর করা হয়েছে। আমরা তাদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেছি। তাদের চিকিৎসা চলছে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. লুৎফর রহমান বলেন, ‘রাতে ঘটনাটি শুনেছি। ঘটনাস্থলে একজন সহকারী প্রক্টরকে পাঠিয়েছিলাম। পুলিশ একজনকে আটক করেছে।’