কক্সবাজার সৈকতে 'বন্দুকযুদ্ধে' নিহত ২

কক্সবাজার সৈকতের ডায়াবেটিক হাসপাতাল সংলগ্ন ঝাউবাগানের ভেতরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বুধবার দিবাগত রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন কক্সবাজার পৌরসভার পশ্চিম বাহারছড়ার মুহাম্মদ মাসুম (৩৫)। র‌্যাবের দাবি, নিহত দুই ব্যক্তি মাদক ব্যবসায়ী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার প্রথম আলোকে বলেন, র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। তাদের শরীরে গুলির দাগ আছে। লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

কক্সবাজার র‌্যাব-১৫-এর সহকারী পরিচালক এএসপি শাহ আলম বলেন, গতকাল দিবাগত রাত আড়াইটার দিকে সমুদ্রসৈকতের ঝাউবন এলাকা দিয়ে ইয়াবা পাচার হচ্ছে—এমন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি টহল দল সৈকতের ডায়াবেটিক হাসপাতাল পয়েন্ট সংলগ্ন ঝাউবন এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর একদল লোক ঝাউবাগানের ভেতর থেকে বের হচ্ছিলেন। তাঁরা সেখানে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও গুলি চালায়। প্রায় ২০ মিনিটের বন্দুকযুদ্ধের পর দুর্বৃত্তরা পিছু হটে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুটি লাশ, একটি বন্দুক, দুটি গুলি ও ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।