টেকনাফে ড্রেনে মিলল ৪০ হাজার ইয়াবা

ইয়াবা বড়ি। ফাইল ছবি
ইয়াবা বড়ি। ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে একটি ড্রেনের ভেতর থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল সোমবার রাত আটটার দিকে পরিচালিত এ অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার মোহাম্মদ ইউনুছ আলীর বসতবাড়িসংলগ্ন একটি ড্রেনের ভেতর থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেননি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা জানতে পারেন, মোহাম্মদ ইউনুছ আলীর বাড়িতে ইয়াবা লুকানো থাকতে পারে। খবর পেয়ে তাঁর নেতৃত্বে একটি টহল দল ইউনুছ আলীর বসতবাড়িতে অভিযান চালায়। একপর্যায়ে তাঁর বাড়িসংলগ্ন ড্রেন তল্লাশি করে পরিত্যক্ত অবস্থায় প্লাস্টিকের ব্যাগে মোড়ানো ইয়াবাভর্তি চারটি প্যাকেট উদ্ধার করে টহল দল।

প্যাকেটগুলোর ভেতর থেকে ৪০ হাজার ইয়াবা পাওয়া যায়। এ সময় বাড়ির মালিক অনুপস্থিত থাকায় তাঁকে আটক করা সম্ভব হয়নি। তাঁকে আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান টেকনাফ-২ বিজিবি অধিনায়ক।

জব্দ ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর প্রতিনিধি ও স্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে ইয়াবাগুলো ধ্বংস করা হবে।