সাতক্ষীরায় হাসপাতালের পেছনে ডোবায় ভাসছে ওষুধ

সাতক্ষীরা
সাতক্ষীরা

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান জানান, শনিবার রাতে তিনি ডোবা থেকে কিছু ওষুধ জব্দ করেছেন। পরে এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। সব ওষুধ উদ্ধার করা হলো না কেন, জানতে চাইলে তিনি বলেন, গতকাল রোববার তিনি তত্ত্বাবধায়কের কাছে ফোন করলে তিনি বলেন দুইটি তদন্ত কমিটি হয়েছে, তাদের উপস্থিতিতে ওষুধ উদ্ধার ও জব্দ করতে হবে। কিন্তু পরে তদন্ত কমিটি কিংবা তত্ত্বাবধায়ক কেউ তাঁকে কিছু জানাননি।

হাসপাতালের তত্ত্বাবধায়ক শাহজাহান আলী জানান, তিনি বিষয়টি শনিবার বিকেল চারটার দিকে জানতে পারেন। পরে হাসপাতালের স্টোরে ওষুধ মিলিয়ে দেখেন, ওই সব ওষুধ হাসপাতালের নয়। ওষুধগুলো কোথা থেকে এখানে এল, তা তিনি বুঝতে পারছেন না। তবে ধারণা করছেন, ২০১৭ সালের ৩০ অক্টোবর যোগদান করার আগের ওষুধ এগুলো। বিষয়টি তদন্তের জন্য হাসপাতালের ইউরোলজি বিভাগের প্রধান মো. রুহুল কুদ্দুসকে প্রধান করে অর্থোপেডিক্স বিশেষজ্ঞ প্রবীর কুমার দাস ও মেডিসিন বিভাগের আক্তারুজ্জামানকে সদস্য করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি করেছেন। কমিটি আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিলে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, তিনি বিষয়টি জানার পর গতকাল অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামানকে প্রধান করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশ সুপারের প্রতিনিধি, সিভিল সার্জনের প্রতিনিধি ও মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের প্রতিনিধির সমন্বয়ে পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি করেছেন। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।