গাজীপুরে র্যাব-মাদক ব্যবসায়ী 'গোলাগুলি', নিহত ১

গাজীপুরের শ্রীপুর উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে সন্দেহভাজন মাদক ব্যবসায়ীদের কথিত গোলাগুলির সময় এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া তিনটার দিকে এ ঘটনা ঘটে। র‌্যাবের দাবি, নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য ও মাদক ব্যবসায়ী।

নিহত ব্যক্তির নাম মো. বাবুল মিয়া ওরফে ‘ডাকাত’ বাবুল (৩৫)। তিনি স্থানীয় জাহাঙ্গীরপুর গ্রামের মো. আফছার উদ্দিনের ছেলে। এ সময় র‌্যাব-১-এর দুই সদস্যও আহত হয়েছেন।

র‌্যাব-১-এর সহকারী পরিচালক মো. কামরুজ্জামান ‘গোলাগুলির’ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

কামরুজ্জামান জানান, র‌্যাব-১-এর একটি টহল দল উপজেলার স্থানীয় তেলিহাটি ইউনিয়নের দুম্বারিচালা এলাকায় একদল ডাকাত ও মাদক ব্যবসায়ীর অবস্থানের খবর পায়। টহল দল দিবাগত রাত সোয়া তিনটার দিকে ঘটনাস্থলে অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাত ও মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়েন। এ সময় বাবুল মিয়া গুলিবিদ্ধ হন। বাবুল মিয়াকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তিনি জানান, বাবুলের বিরুদ্ধে ডাকাতি, মাদকসহ ২৪টি মামলার তথ্য পাওয়া গেছে।

র‌্যাবের ভাষ্য, এ ঘটনায় কনস্টেবল মো. জিকরুল ও মো. কামরুল আহত হয়েছেন। তাঁরা গুলিতে আহত হননি। আহত র‌্যাব সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

র‌্যাব জানায়, ঘটনাস্থল থেকে দুইটি গুলি ভরা একটি বিদেশি পিস্তল ও চার-পাঁচ হাজার ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে শ্রীপুর থানায় আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এবং পুলিশের ওপর হামলার ঘটনায় তিনটি মামলা করার প্রস্তুতি চলছে।