যেখানেই অবৈধ ক্যাসিনো, সেখানেই অভিযান: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক।  প্রথম আলো ফাইল ছবি ছবি
আইনমন্ত্রী আনিসুল হক। প্রথম আলো ফাইল ছবি ছবি

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশের সীমানার ভেতরে যেখানেই অবৈধ ক্যাসিনোর খবর পাওয়া যাবে, সেখানেই অভিযান চালানো হবে।

আজ শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন চত্বরে এক অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে রক্তদানের সংগঠন ‘আত্মীয়’-এর রক্তদাতা নিবন্ধনের ওয়েবসাইটের উদ্বোধন করা হয়।

আইনমন্ত্রী বলেন, দুর্নীতির বিরুদ্ধে, অন্যায়ের বিরুদ্ধে জননেত্রী শেখ হাসিনা যে অভিযান শুরু করেছেন, সে অভিযান চলবে। প্রধানমন্ত্রী বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে এই সরকার জিরো টলারেন্স।

বিএনপিকে ‘দুর্নীতিবাজদের’ দল আখ্যায়িত করেন আনিসুল হক। তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন এতিমের অর্থ আত্মসাতের দায়ে আদালতে দোষী সাব্যস্ত হয়ে জেলে গেছেন। দলটির সিনিয়র কো-চেয়ারম্যান দুর্নীতিবাজ। তিনি মানি লন্ডারিংয়ে সাজাপ্রাপ্ত। তিনি মুচলেকা দিয়ে বলেছেন, তিনি অপরাধী।

সকাল সোয়া ১০টায় রক্তদানের সংগঠন আত্মীয়র রক্তদাতা নিবন্ধনের ওয়েবসাইট উদ্বোধন করেন আইনমন্ত্রী। আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন শাহ আলম, আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার, জেলা পরিষদের সদস্য আতাউর রহমান, যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবদুল মমিন, ছাত্রলীগের সভাপতি শাহবুদ্দিন বেগ, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন প্রমুখ। সঞ্চালনায় ছিলেন আত্মীয়র প্রতিষ্ঠাতা সমীর চক্রবর্তী ও সমন্বয়ক শেখ দীপু।

আত্মীয়র প্রতিষ্ঠাতা সমীর চক্রবর্তী প্রথম আলোকে জানান, ২০১৮ সালে ১৭ আগস্ট রক্তদানকারী এই স্বেচ্ছাসেবী সংগঠনটি আত্মপ্রকাশ করে। মানুষের পাশে দাঁড়ানোর চিন্তা থেকেই এই সংগঠনের প্রতিষ্ঠা। প্রতিষ্ঠার পর এখন পর্যন্ত সংগঠনের সদস্যরা ব্রাহ্মণবাড়িয়া, ঢাকা ও কুমিল্লায় ২২৩ ব্যাগ রক্ত দিয়েছেন।

অনলাইনে আত্মীয়র একটি মুঠোফোন নম্বর রয়েছে। রক্তের প্রয়োজনে যে কেউ ওই নম্বরে সাহায্য চাইলে আত্মীয়র সদস্যরা রক্তের ব্যবস্থা করেন।

বর্তমানে আত্মীয়র ফেসবুকে সদস্যসংখ্যা ৫ হাজার ৭০০। অনলাইনের নিবন্ধিত সদস্যসংখ্যা ৬৩১ জন। অফলাইনে রেজিস্টার্ড খাতায় নিবন্ধিত সদস্যসংখ্যা ৭৫০ জনের বেশি।