খুলনায় ডেঙ্গুতে বৃদ্ধের মৃত্যু

প্রথম আলো ফাইল ছবি
প্রথম আলো ফাইল ছবি

খুলনার বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালে মো. ইব্রাহিম শেখ (৭৭) নামের এক ডেঙ্গু রোগী মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ইব্রাহিমের বাড়ি খুলনার দিঘলিয়া উপজেলার ব্রহ্মগাতী গ্রামে।

খুলনা সিটি মেডিকেল কলেজের মেডিকেল অফিসার মো. শামীম রেজা প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইব্রাহিম শেখের ছেলে ইবনুল হাসান মিনার জানান, জ্বর ও শ্বাসকষ্টের কারণে গত মঙ্গলবার তাঁর বাবাকে খুলনার ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি আরও অসুস্থ হয়ে পড়লে গত বুধবার রাতে তাকে সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রক্ত পরীক্ষা করার পর চিকিৎসকেরা বৃহস্পতিবার সকালে তাঁর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত একটার দিকে তিনি মারা যান।

ইব্রাহিম বাড়ি থেকেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বলে পরিবারের সদস্যরা জানান। সাম্প্রতিক সময়ে তিনি খুলনার বাইরে যাননি।

খুলনার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল থেকে সংগ্রহ করা তথ্য অনুযায়ী, এ নিয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে খুলনায় চিকিৎসাধীন অবস্থায় ২৩ জন রোগীর মৃত্যু হয়েছে। মারা যাওয়া রোগীদের মধ্যে ১২ জন নারী, ২টি শিশু, একজন স্কুলছাত্র এবং অন্য ৮ জন পুরুষ।

তাদের মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯, বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ২ এবং বেসরকারি সিটি মেডিকেল কলেজে ২ জন ডেঙ্গুতে চিকিৎসাধীন রোগী মারা গেছেন। মারা যাওয়া লোকজনের মধ্যে ১৮ জন খুলনার বাইরের জেলা থেকে চিকিৎসা নিতে এসেছিল।