কুমিরা স্টেশনে দুটি আন্তনগর ট্রেনের বিরতি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরা রেলস্টেশনে আজ শুক্রবার থেকে ঢাকাগামী আন্তনগর দুটি ট্রেন দুই মিনিটের জন্য দাঁড়াচ্ছে। এতে আজ থেকে সীতাকুণ্ড-সন্দ্বীপের মানুষ কুমিরা রেলস্টেশন থেকে ট্রেনে চেপে ঢাকায় যেতে পারবে।

কুমিরা রেলস্টেশন মাস্টার সাইফুদ্দিন বশর এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। যে দুটি ট্রেন কুমিরা স্টেশনে দাঁড়াবে, সেগুলো হলো চট্টলা এক্সপ্রেস ও মহানগর এক্সপ্রেস।

আপ ও ডাউন সব আন্তনগর ট্রেন সীতাকুণ্ড স্টেশনে থামানো ও যাত্রী পরিবহনের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম এখনো চলমান। মাতৃভূমি সামাজিক সংগঠন নামের একটি সংগঠন এ গণস্বাক্ষর কার্যক্রম শুরু করেছে। এরই মধ্যে ঢাকামুখী দুটি ট্রেন দাঁড়ানোর খবর পাওয়া গেল।

স্টেশনমাস্টার সাইফুদ্দিন বশর প্রথম আলোকে বলেন, রেলওয়ে প্রধান কার্যালয় থেকে পাওয়া নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম থেকে ছেড়ে আসা চট্টলা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৮টা ৫৮ মিনিটে কুমিরা স্টেশনে পৌঁছাবে। ২ মিনিট স্টেশনে যাত্রীদের জন্য অপেক্ষার পর ৯টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। বেলা ৩টা ৫০ মিনিটে ঢাকায় পৌঁছাবে ট্রেনটি। কুমিরা স্টেশনে শুধু সুলভ আসনের টিকিট কাটা যাবে। এর দাম হবে ১৭৫ টাকা।

দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টেশন থেকে ছেড়ে আসবে মহানগর এক্সপ্রেস। ট্রেনটি কুমিরা স্টেশনে পৌঁছাবে দুপুর ১২টা ৫৬ মিনিটে। ২ মিনিট অপেক্ষার পর ১২টা ৫৮ মিনিটে কুমিরা স্টেশন ছেড়ে যাবে। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। কুমিরা স্টেশনে ৩৪৫ টাকায়ে শোভন চেয়ারের টিকিট কেনা যাবে।

মাস্টার সাইফুদ্দিন বশর বলেন, সীতাকুণ্ডের স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি সন্দ্বীপের যাত্রী ও আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় এবং শিল্পকারখানার কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের কথা বিবেচনা করে কুমিরায় আন্তনগর ট্রেন স্টেশন স্থাপন করেছে কর্তৃপক্ষ।

এ বিষয়ে ট্রেন থামাও গণস্বাক্ষর অভিযানের সভাপতি সাইফুর রহমান বলেন, দুটি ট্রেনের বিরতির খবরটি খুশির। তবে শুধু ঢাকামুখী দুটি ট্রেন এখানে থামালে হবে না। সব আন্তনগর ট্রেন এখানে থামানোর ব্যবস্থা করতে হবে। কারণ সীতাকুণ্ড ও সন্দ্বীপ দুটি উপজেলার মানুষ সাত লাখের বেশি মানুষকে ট্রেনে চলাচল করতে হলে ৩৮ কিলোমিটার দূরে চট্টগ্রাম স্টেশনে যেতে হয়।