বগুড়ায় করোনা শনাক্তের সংখ্যা ৩০০ ছাড়াল

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বগুড়ায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা তিন শ ছাড়িয়ে হয়েছে ৩২২। গতকাল শনিবার নতুন করে আরও ২৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ছয়জন নারী।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান গতকাল রাতে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে বগুড়ার ১৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৯ জনের করোনা পজেটিভ আসে। নতুন শনাক্ত ২৯ জনের মধ্যে বগুড়া শহরের ২০ জন, শাজাহানপুর উপজেলার দুজন, শেরপুর উপজেলার তিনজন, ধুনট উপজেলার দুজন এবং দুপচাঁচিয়া ও আদমদীঘি উপজেলার একজন করে আছেন।

ডেপুটি সিভিল সার্জন বলেন, গতকাল পর্যন্ত জেলায় ৬ হাজার ৭০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৫ হাজার ২৯টি নমুনার ফলাফল পাওয়া গেছে। করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৩২২ জনের। এর মধ্যে ৩০ জন পুলিশ, ১৩ জন কারারক্ষী এবং ২০ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আছেন। শনাক্ত হওয়া ব্যক্তিদের ৯০ শতাংশই আক্রান্তদের সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছেন। বাকি ১০ শতাংশ ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে বগুড়ায় ফেরা।


স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, জেলার মধ্যে বগুড়া শহরে সর্বোচ্চ ১৮৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। অন্য উপজেলার মধ্যে শাজাহানপুরে ২৫ জন, গাবতলীতে ২১ জন, কাহালুতে ১৪ জন, শেরপুরে ১৫ জন, শিবগঞ্জে ৮ জন, আদমদীঘিতে ১১ জন, সারিয়াকান্দিতে ১২ জন, সোনাতলায় ১১ জন, দুপচাঁচিয়ায় ৮ জন, ধুনটে ৬ জন এবং নন্দীগ্রাম উপজেলায় ৪ জন আছেন।