মির্জাপুরে পুলিশসহ ১১ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় পুলিশসহ নতুন করে ১১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ১৯৪ জন সংক্রমিত হলেন।

নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মহেড়া পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রের এক সহকারী উপপরিদর্শক (এএসআই) রয়েছেন। তিনি কঙ্গোতে জাতিসংঘ মিশনে যাওয়ার জন্য সেখানে প্রশিক্ষণে এসেছিলেন।

এছাড়া অন্য আক্রান্ত ব্যক্তিদের মধ্যে উপজেলা সদরের ইউনিয়নপাড়া এলাকার ১ নারী (৪১), গোড়াই ইউনিয়নের গোড়াই গ্রামের ১ জন (৩৬), মঈননগর গ্রামের ৫০ ও ২৪ বছর বয়সী ২ নারী, বাঁশতৈল ইউনিয়নের গায়রাবেতিল গ্রামের ১ ব্যক্তি (৩২), মহেড়া ইউনিয়নের হিলড়া গ্রামের ১ ব্যক্তি (৩৬), লতিফপুর ইউনিয়নের সলিমনগর গ্রামের ১ জন (৪৮), জামুর্কী ইউনিয়নের বানিয়ারা গ্রামের ১ নারী (৩১), ফতেপুর ইউনিয়নের হাতকুড়া গ্রামের ১ ব্যক্তি (৪০) ও বানাইল ইউনিয়নের ভররা গ্রামের ১ ব্যক্তি (৩৪) রয়েছেন।

মির্জাপুরে মোট আক্রান্তের মধ্যে পাঁচজন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ৫২ জন। অন্যরা নিজের বাড়িতে ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে মির্জাপুরে কোভিডে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় উপজেলার কেন্দ্রস্থল মির্জাপুর পৌরসভায় দ্বিতীয় দফায় লকডাউন চলছে। গত শুক্রবার থেকে মির্জাপুরে শুধু ব্যবসাপ্রতিষ্ঠান নয়, কাঁচাবাজারসহ সাপ্তাহিক হাটও বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১৬ জুন থেকে ২৫ জুন পর্যন্ত পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে লকডাউন ঘোষণা করা হয়। আক্রান্তের সংখ্যা বেড়ে পাওয়ায় প্রশাসন লকডাউনের সময়সীমা আগামী ২ জুলাই পর্যন্ত বাড়িয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাকসুদা খানম বলেন, আক্রান্ত ব্যক্তি ও তাঁদের আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।