পটুয়াখালীতে করোনা উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু

পটুয়াখালীতে করোনা উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে আজ বুধবার দুপুরে গলাচিপা উপজেলায় একজন ও গতকাল মঙ্গলবার রাতে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত অবস্থায় একজন মারা গেছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

গলাচিপা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জানান, গলাচিপার ডাকুয়া ইউনিয়নের ডাকুয়া গ্রামের এক ব্যক্তি জ্বর-শ্বাসকষ্ট নিয়ে গত সোমবার এসে তাঁর নমুনা দেন। ওই ব্যক্তির বয়স ৬০ বছর। তিনি নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। আজ দুপুরে শ্বাসকষ্ট নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন এবং তাৎক্ষণিকভাবে বরিশালের শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বেলা একটার দিকে তিনি মারা যান।

করোনা উপসর্গ নিয়ে অপর ব্যক্তি গতকাল সন্ধ্যায় বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তির বয়স ৫৮ বছর। তাঁর বাড়ি বাউফল উপজেলার সূর্যমণি ইউনিয়নের সূর্যমণি গ্রামে। তিনি দশমিনা স্বাস্থ্য কেন্দ্রে অফিস সহকারী হিসেবে কর্মরত ছিলেন।

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, গতকাল বেলা দুইটার দিকে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ভর্তি হন। বিকেলের দিকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। সন্ধ্যার দিকে শ্বাসকষ্ট বেড়ে যায় এবং একপর্যায়ে তিনি মারা যান। মারা যাওয়া ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তাঁর দাফন সম্পন্ন করা হয়। ওই ব্যক্তির পরিবারের সবাইকে কোয়ারেন্টিন মেনে চলার জন্য বলা হয়।