কলাপাড়ায় ৫০ ছুঁয়েছে করোনা শনাক্ত রোগী

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা আবদুল মান্নানসহ চারজন কোভিডে আক্রান্ত হয়েছেন। গতকাল শুক্রবার রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা এ খবর নিশ্চিত করেন। এ নিয়ে উপজেলায় ৫০ জনের করোনা শনাক্ত হলো।

নতুন শনাক্ত অন্য তিনজন হলেন—ইসলামী ব্যাংক কলাপাড়া শাখার জ্যেষ্ঠ কর্মকর্তা মো. হুমায়ুন কবীর, কলাপাড়া ডাক বিভাগের কর্মী মো. আবুল কালাম ও উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের রহমতপুর গ্রামের এক বাসিন্দা।

গত কয়েক দিন ধরে কলাপাড়া পৌর শহরসহ উপজেলার প্রত্যন্ত এলাকায় করোনা সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। ইউএনও জানান, কলাপাড়া পৌর এলাকায় শনাক্তের হার বেশি হওয়ায় ওয়ার্ড কাউন্সিলরদের সমন্বয়ে স্বেচ্ছাসেবক কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। তারা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার জানান, নতুন শনাক্ত চারজনের জ্বরসহ কিছু লক্ষণ ছিল। ৭ জুলাই তাঁদের নমুনা সংগ্রহ করে ঢাকার ইনস্টিটিউট ফর ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভ-এ পাঠানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, যাদের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তরফ থেকে প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়েছে। তারা বাড়িতেই অবস্থান করবেন।

এই উপজেলায় এখন পর্যন্ত দুজন শিক্ষকসহ তিনজন মারা গেছেন করোনায়।