শুরু হতে যাচ্ছে 'স্পোর্টস হাব বাংলাদেশ'

ক্রিকেটের বাইরেও ক্রীড়াজগৎকে ব্যবসামুখী করতে এবং তরুণ প্রজন্মকে এই ক্রীড়াযজ্ঞে অন্তর্ভুক্ত করতে দেশে শুরু হতে যাচ্ছে স্পোর্টস বিজনেস কনফারেন্স ‘স্পোর্টস হাব বাংলাদেশ’। আগামী শনিবার রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের উদ্যোগে এ বিষয়ে কনফারেন্সের আয়োজন করা হয়েছে। এতে জানানো হবে মাঠ আর মাঠের বাইরের খেলাধুলার খুঁটিনাটি অনেক কিছু।

দ্বিতীয়বারের মতো এই আয়োজনে সহযোগিতায় রয়েছে দৈনিক প্রথম আলো। যুক্তরাষ্ট্রের দূতাবাসের সহযোগী প্রতিষ্ঠান এডুকেশন ইউএসএ পুরো আয়োজনের নলেজ পার্টনার। যুক্তরাষ্ট্রের একাধিক বিশ্ববিদ্যালয় এবার একটি সেশন পরিচালনা করবে। এ ছাড়া পার্টনার হিসেবে থাকবে যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণা সংস্থা ‘নিয়েলসন’।

‘স্পোর্টস হাব বাংলাদেশ’ ক্লাব ও ফ্র্যাঞ্চাইজি ম্যানেজমেন্টের পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিপণন ব্যবস্থা, খেলাধুলার বাজারের চলতি ট্রেন্ড, খেলোয়াড়ি জীবনের অভিজ্ঞতা নিয়ে পরবর্তী সময় অন্য পেশায় সফলতা অর্জন, ক্রীড়াযজ্ঞে বিনিয়োগ, ফুটবলে ডাটা-অ্যানালাইটিকসের ব্যবহার এবং ক্রিকেটীয় জীবনে উত্থান-পতন নিয়ে দেশ-বিদেশের স্বনামধন্য ব্যক্তিরা আলোচনা করবেন।

এই আয়োজনে উপস্থিত থাকবেন নিয়েলসন স্পোর্টস-ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক রবি চাভান, বিসিবি পরিচালক ও খুলনা টাইটানসের কর্ণধার কাজী ইনাম আহমেদ, কে-স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করিম, ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার, সাইফ স্পোর্টিং ক্লাবের ব্রিটিশ কোচ স্টুয়ার্ট হল, দেশের ফুটবল কোচ সাইফুল বারী টিটু, মারুফুল হক, বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট দলের সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এই আয়োজনে অংশ নিতে হলে নিবন্ধন বাধ্যতামূলক। নিবন্ধনের জন্য ক্লিক করুন: (http://sportshubbangladesh.com/registration.php)। বিস্তারিত জানতে ভিজিট করুন: (www.sportshubbangladesh.com) ও (www.facebook.com/SportsHubBangladesh/) এই ঠিকানায়।