ডিএসইতে সূচক কমছে

লেনদেনের শুরুতে সূচক বাড়লেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নিম্নমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। আজ বুধবার সপ্তাহের চতুর্থ কার্যদিবস দুপুর ১২টা নাগাদ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৫ পয়েন্ট, অবস্থান করছে ৫ হাজার ৮৫৭ পয়েন্টে।

ডিএসই ওয়েবসাইট সূত্রে জানা গেছে, দুপুর ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনের পরিমাণ ৪৩৯ কোটি টাকা, যা গতকাল মঙ্গলবারের চেয়ে কিছুটা কম। গতকাল এ সময় পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল ৪৮১ কোটি ১৩ লাখ টাকা। দুপুর ১২টা নাগাদ হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ১৫৬টির, অপরিবর্তিত আছে ৫২টির দর।

দুপুর ১২টা পর্যন্ত লেনদেনের শীর্ষে রয়েছে অগ্রণী ইনস্যুরেন্স, ফার্মাএইড, ঢাকা ব্যাংক লিমিটেড, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, ওয়াটা কেমিক্যাল, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, ওরিয়ন ইনফিউশন, অলিম্পিক, সিঙ্গারবিডি ও ইউনাইটেড ফাইন্যান্স।

চলতি বছরের শুরু থেকে ঊর্ধ্বমুখী প্রবণতার রয়েছে ডিএসই। ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত ডিএসইএক্স বেড়েছে ৪৭৯ পয়েন্ট । গতকাল লেনদেন শেষে ডিএসইএক্স সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৮৬৩ পয়েন্টে। মোট লেনদেন ১ হাজার ১৩৯ কোটি টাকা।

দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক বেড়েছে ১ পয়েন্ট।