রাজশাহী বিশ্ববিদালয়: ই ও এইচ ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ই’ ও ‘এইচ’ ইউনিটের ‘ফল আজ মঙ্গলবার বিকেলে প্রকাশ করা হয়েছে। ১০ নভেম্বর ‘ই’ ইউনিটের এবং ১১ নভেম্বর ‘এইচ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক নীলুফার সুলতানা জানান, এ বছর ই-ইউনিটে মোট ২৫ হাজার ৫৬৩ জন শিক্ষার্থী আবেদন করেন। বিজোড় ও জোড় রোল নম্বরধারীদের বিভক্ত করে দুই ভাগে পরীক্ষা নেওয়া হয়। প্রায় ২ হাজার ৩০০ জন শিক্ষার্থীকে মেধা ও অপেক্ষমাণ তালিকায় স্থান দেওয়া হয়েছে। এই অনুষদের আসনসংখ্যা ৭৯৮টি। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও নোটিশ বোর্ডে ভর্তি-ইচ্ছুকদের পরবর্তী করণীয় সম্পর্কে নোটিশ দেওয়া হবে। তবে কতজন শিক্ষার্থী পাস করেছেন, সে হিসাব করা হয়নি বলে জানান অধ্যাপক নীলুফার সুলতানা।

এদিকে প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক আবু বকর মো. ইসমাইল জানান, এ বছর ‘এইচ’ ইউনিটে ২৩ হাজার ৬৬০ জন শিক্ষার্থী আবেদন করেন যাদের মধ্যে ৪০ নম্বর পেয়ে পাস করেছেন ৩ হাজার ৮৬০ জন। বিজোড় ও জোড় রোল নম্বরে বিভক্ত করে দুই ভাগে পরীক্ষা নেওয়া হয়। প্রকৌশল অনুষদের ২৭২টি আসনের বিপরীতে জোড় থেকে প্রথম ৫০০ জন এবং বিজোড় থেকে প্রথম ৫০০ জনকে আগামী ২৮ এবং ২৯ তারিখে মৌখিক সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। তাদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিষয় পছন্দের ফরম পূরণ করে সেটির প্রিন্ট দিয়ে স্বাক্ষরসহ সাক্ষাৎ​কারের জন্য উপস্থিত হতে হবে।