বলিউড তারকা সোনম কাপুরের বিয়েতে কাপুর-কন্যাদের আনন্দ

মেহেদি অনুষ্ঠানে সোনম কাপুর ও আনন্দ আহুজা
মেহেদি অনুষ্ঠানে সোনম কাপুর ও আনন্দ আহুজা


বলিউড তারকা সোনম কাপুর ও আনন্দ আহুজার বিয়ে আগামীকাল। গতকাল রোববার সন্ধ্যায় সোনমদের মুম্বাইয়ের বাড়িতে বসেছিল ঘরোয়া এক মেহেদির আসর। হলুদ গাঁদা ফুল দিয়ে ভরে ফেলা হয় পুরো বাড়ি। আর দুহাত ভরে বিয়ের মেহেদি পরেন সোনম। তাঁর সঙ্গে ছোট বোন রিয়া কাপুর ও সব কাজিনও হাত রাঙিয়েছেন মেহেদির রঙে।

কয়েক দিন আগে সোনম ও আনন্দের বিয়ের তিনটি অনুষ্ঠানের নিমন্ত্রণপত্র প্রকাশ পায়। সেখানে মেহেদি অনুষ্ঠানের তারিখ লেখা ছিল ৭ মে। কিন্তু এর এক দিন আগেই বাড়ির ভেতর হয়ে গেল সোনম-আনন্দের মেহেদি আয়োজন। সোনম তাঁর এই অনুষ্ঠানে পরেছিলেন অনুরাধা ভাকিলের নকশা করা পিচ ও ছাই রঙের একটি পোশাক। পুরো পোশাকে ছিল ভারী গোটাপাত্তি কাজ। আর বর আনন্দ আহুজার পরনে ছিল হালকা গোলাপি শেডের শেরওয়ানি। ইনস্টাগ্রামে গতকাল রাতেই সোনমের মেহেদির ছবি ও কয়েকটি ভিডিও প্রকাশ পায়। বড়দের থেকে সোনমের বন্ধু আর কাজিনদেরই রাজত্ব দেখা গেল সেখানে। ডিজাইনার মাসাবা গুপ্ত, ছোট বোন রিয়া কাপুর, চাচাতো বোন অংশুলা কাপুর, জাহ্নবী কাপুর, খুশি কাপুর ও সানায়া কাপুর ছিলেন পুরোই উৎসবের আমেজে। পরিবারের সদস্যরা ছাড়া আরও এসেছেন বলিউড তারকা রানী মুখার্জি, কিরণ খের, গীতিকার জাভেদ আখতার প্রমুখ।

বোনের বিয়েতে মেহদি পরছেন রিয়া কাপুর
বোনের বিয়েতে মেহদি পরছেন রিয়া কাপুর


গত বৃহস্পতিবার বাবা বনি কাপুরের সঙ্গে দিল্লিতে মা শ্রীদেবীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করতে যান জাহ্নবী ও খুশি। দিল্লি থেকে ফিরেই মুম্বাইয়ে ডিজাইনার মনীশ মালহোত্রার অফিসে ঢুঁ মারেন। সেখান থেকে নিয়ে আসেন নিজেদের পছন্দের পোশাক। তাঁদের বড় বোন অংশুলাও এই ডিজাইনারের নকশা করা পোশাক পরেছিলেন। জাহ্নবী কাপুর গতকাল পরেছিলেন চাপা সাদা রঙের চিকেনকারি নকশার লেহেঙ্গা। আর খুশি পরেন নেভি ব্লু রঙের লেহেঙ্গা। আর সাদা ও মেরুন রঙের সারারা পরেন অংশুলা। এদিকে সোনমের ছোট চাচা ও নায়ক সঞ্জয় কাপুরের মেয়ে সানায়া কাপুর পরেছিলেন গোলাপি রঙের ক্ল্যাসিক নকশার সালোয়ার-কামিজ। কিন্তু কনের ছোট বোন ডিজাইনার রিয়া কাপুরের সাজপোশাক ছিল সবার থেকে একদম সাদামাটা। চাপা সাদা আর চিকন সোনালি পাড়ে দক্ষিণী ঢঙের একটি পোশাক পরেছিলেন রিয়া।

সঞ্জয় কাপুরের ছেলে, অংশুলা কাপুর, জাহ্নবী কাপুর, খুশি কাপুর, সানায়া কাপুর ও সঞ্জয় কাপুর
সঞ্জয় কাপুরের ছেলে, অংশুলা কাপুর, জাহ্নবী কাপুর, খুশি কাপুর, সানায়া কাপুর ও সঞ্জয় কাপুর

অনুষ্ঠানজুড়ে তাঁরা হাতে মেহেদি দিয়েছেন। এর ফাঁকে ফাঁকেই চলেছে নাচানাচি, ফুচকা খাওয়া আর হইহল্লা। বোনদের বেশি প্রাধান্য থাকলেও ভাইয়েরাও কিন্তু অনুপস্থিত ছিলেন না অনুষ্ঠানে। সোনমের ভাই হর্ষবর্ধন, ফুপাতো ভাই মোহিত মারওয়া ও চাচাতো ভাই অর্জুন কাপুরও কাল চুটিয়ে মজা করেছেন। অংশুলার পোস্ট করা ভিডিওগুলোই তার প্রমাণ। একটি ভিডিওতে কনের বাবা অভিনেতা অনিল কাপুরকেও স্ত্রী সুনিতার সঙ্গে নাচতে দেখা গেছে।

নাচানাচির ফাঁকে এক অতিথির সঙ্গে সোনমের পোজ
নাচানাচির ফাঁকে এক অতিথির সঙ্গে সোনমের পোজ

আগামীকাল ৮ মে বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শিখ রীতিতে অনুষ্ঠিত হবে সোনম-আনন্দের বিয়ে। বিয়ের ভেন্যু বান্দ্রা রকডেল বাংলো। এটি সোনমের খালা ও ইন্টেরিয়র ডিজাইনার কবিতা সিংয়ের নিজের বাংলো। বিয়ে সম্পন্ন হলে অতিথিদের জন্য আছে মধ্যাহ্নভোজের আয়োজন। একই দিন রাত আটটায় আমন্ত্রণ জানানো হয়েছে বিবাহোত্তর সংবর্ধনার। মুম্বাইয়ের পাঁচ তারকা লীলা হোটেলে নবদম্পতিকে শুভেচ্ছা জানাতে আসবেন পরিবার ও বলিউডের লোকজন। সেখানেও নাচগানের আয়োজন রাখা হয়েছে। তবে বিয়েতে অতিথিদের কাছ থেকে কোনো উপহার চান না সোনম-আনন্দ জুটি। নিমন্ত্রণপত্রে তাঁরা জানিয়ে দিয়েছেন, ‘আমাদের বিশেষ এই দিনে উপহার হিসেবে একমাত্র কাম্য আপনার উপস্থিতি।’