অন্য দেশের আগেই ঢাকায় 'ডেডপুল টু'

‘ডেডপুল টু’ ছবির পোস্টার
‘ডেডপুল টু’ ছবির পোস্টার

মার্ভেল কমিকসের নতুন ছবি ‘ডেডপুল টু’ আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে ১৮ মে। কিন্তু এর আগের দিন ছবিটি দেখতে পাবেন ঢাকার দর্শক। কারণ আগামীকাল ১৭ মে ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ছবিটি।

মার্ভেল কমিকসের অন্যতম সুপারহিরো ছবি ‘ডেডপুল’ মুক্তি পায় ২০১৬ সালে। পরিচালনা করেন টিম মিলার। হলিউডের এই ছবিটি তখন আয় করেছিল ৭৫ কোটি মার্কিন ডলার। সেই সাফল্যের রেশ থাকতে থাকতেই তৈরি হলো ছবির দ্বিতীয় কিস্তি।

‘ডেডপুল টু’ ছবিটি পরিচালনা করছেন ডেভিড লেইচ। প্রথম ছবিতে অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবেও কাজ করেন রায়ান রেনল্ডস। এবার তাঁর সঙ্গে থাকছেন আরও দুজন প্রযোজক। প্রথম ছবিতে ‘ডেডপুল’ চরিত্রে অভিনয় করেন রায়ান রেনল্ডস। এবারও ডেডপুলের ভূমিকায় তিনিই আছেন। তাঁর সঙ্গে থাকছেন জ্যাজি বিটজ, ব্রিয়ানা হিল্ডারব্র্যান্ড, জোশ ব্রোলিন, মোরেনা বেকারিন, টি জে মিলারসহ অনেকে। রাসেলের চরিত্রে অভিনয় করছে ১৫ বছর বয়সী জুলিয়ান ডেনিসন।

‘ডেডপুল টু’ ছবির ঘোষণা দেওয়া হয় প্রথমটির মুক্তির আগেই। কাজও হয়েছিল জোরেশোরে। এরপরও দুই বছর পেরিয়ে গেল ছবিটির পেছনে। জানা গেছে, এর মূল কারণ ছিলেন টিম মিলার। তাঁর হুট করে সরে যাওয়ায় বিপাকে পড়তে হয় নির্মাতাদের।

‘ডেডপুল টু’ ছবির পোস্টার
‘ডেডপুল টু’ ছবির পোস্টার

গল্পে হঠাৎ সুপার পাওয়ারের অধিকারী হয়ে যায় ওয়েড উইলসন। প্রিয়জনের কাছ থেকে দূরে চলে যায়। তবে ‘ডেডপুল’ চলচ্চিত্রে ভালোবাসার মানুষ আর সুপার পাওয়ার—দুটিই শেষ পর্যন্ত ফিরে পায় ওয়েড। তখন অবশ্য নিজের নাম সে করে নিয়েছে ডেডপুল, সঙ্গে যুক্ত হয়েছে লাল-কালো মুখোশ।

এবার ছবিতে কী থাকছে? না, তা নিয়ে বেশি কিছু বলা যাচ্ছে না এখনই। এর মধ্যে ছবির ট্রেলার প্রকাশিত হয়েছে। তা দেখে বোঝা যায়, ‘ডেডপুল টু’ ছবির গল্প আবর্তিত হয়েছে রাসেলকে ঘিরে। বাচ্চা ছেলে রাসেল একজন মিউটেন্ট। সময় পরিভ্রমণকারী ক্যাবলের হাত থেকে বাঁচাতে হবে রাসেলকে। যেকোনো মূল্যে তাকে বাঁচাতে বদ্ধপরিকর ডেডপুল। আর তাই মিউটেন্টদের দল ‘এক্স-ফোর্স’ তৈরি করে সে। শুরু হয় শ্বাসরুদ্ধকর মিশন।