আত্মঘাতী বোমা হামলাকারী শিশুদের নিয়ে গল্প

নার্গিস ফাখরি
নার্গিস ফাখরি

আবেদনময়ী চরিত্রে লাগসই নার্গিস ফাখরি। পরিচালকেরাও তাই প্রায়ই এমন চরিত্রগুলো বেছে বেছে নার্গিস ফাখরির জন্য রেখে দেন। তবু নার্গিসের ক্যারিয়ারের পালে সফলতার হাওয়াটা যেন একটু কম লাগে। খুব একটা আলোচনায় আসতে পারছেন না এই বলিউড অভিনেত্রী। তবু চেষ্টার শেষ নেই। এবার এনজিওকর্মী হিসেবে তাঁকে দেখা যাবে রুপালি পর্দায়। সঙ্গে থাকবেন সঞ্জয় দত্ত।

‘রকস্টার’ দিয়ে বলিউডে যাত্রা শুরু হয়েছিল নার্গিসের। ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডও ঘরে তুলে নিলেন সেই সিনেমা দিয়ে। তারপর একে একে ‘মাদ্রাজ ক্যাফে’, ‘স্পাই’, ‘হাউসফুল থ্রি’-ভালো কিছু ছবিতে কাজ করেন তিনি। তবু বলিউড আলোচনায় এই মুহূর্তে তেমনটি নেই বলিউড-কন্যা। যদিও কয়েক দিন আগে আমেরিকান এক পরিচালকের সঙ্গে নার্গিসের প্রেমের গুঞ্জন বেশ আলোচনায় আসে। সবশেষ বাঞ্জো ছবিতে অভিনয় করেন রিতেশ দেশমুখের সঙ্গে। তবে ছবিটি তেমন আশা জাগাতে পারেনি। এবার তাই নিজেকে নিয়ে একটু নিরীক্ষা করলেন এই অভিনেত্রী। আবেদনময়ী ও গ্ল্যামার দুনিয়ার বাইরে এসে এক এনজিওকর্মীর চরিত্রে অভিনয় করছেন তিনি।

সিনেমাটির নাম ‘তরবাজ’। পরিচালনা করছেন গিরিশ মালিক। প্রযোজনা করছেন রাহুল মিত্র। অভিনয়েও দেখা যাবে রাহুলকে। ‘তরবাজ’-এর গল্প আফগানিস্তানের কিছু শিশুকে ঘিরে। যাদের আত্মঘাতী বোমা হামলাকারী হিসেবে তৈরি করা হচ্ছে। এনজিওকর্মী নার্গিস ফাখরি সেসব উদ্বাস্তু শিশুর দেখভালের দায়িত্ব নেন। সিনেমাটিতে একজন সেনা কর্মকর্তার চরিত্রে দেখা যাবে সঞ্জয় দত্তকে।

এ ছাড়া নার্গিসকে অতিথি চরিত্রে দেখা যাবে রেস থ্রিতে। এই ঈদেই মুক্তি পাচ্ছে সালমান খান অভিনীত ছবিটি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।