১ জুন মুক্তি পাচ্ছে কারিনার 'ভিরে দি ওয়েডিং'

কারিনা কাপুর
কারিনা কাপুর

চলচ্চিত্র আঙিনায় নারীরা সোচ্চার হচ্ছেন, পুরুষ সহশিল্পীদের সঙ্গে নিজেদের সমতার কথা বলছেন। সেই সজাগ নারীদের কাতারে আছেন কারিনা কাপুরও। তবে অনেকেই কারিনার সোচ্চার হওয়াকে নারীবাদের সঙ্গে গুলিয়ে ফেলছেন। কারিনা বলেন, তিনি নারীবাদী নন, বিশ্বাস করেন সমতায়।

আমেরিকাতে ‘#মি টু’ আন্দোলনের পর কান চলচ্চিত্র উৎসবে নারীরা কাঁধে কাঁধ মিলিয়েছেন। পুরুষ সহশিল্পীর সমান পারিশ্রমিক নিয়ে কথা বলেছেন। বলিউডেও নারীরা মুখ খুলেছেন যৌন হয়রানির মতো বিষয় নিয়ে। নিজেদের অধিকার নিয়ে সোচ্চার হওয়া নারীদের কাতারে আছেন কারিনা কাপুরও। বলিউডে মা হওয়ার পর অধিকাংশ শিল্পীই অভিনয়ে ফিরতে পারেন না। কারিনা মা হয়েও অভিনয়ে ফিরে এসেছেন। নায়কপ্রধান ছবিতে নয়, চার নারীকে নিয়ে নায়িকাপ্রধান ছবিতেও অভিনয় করলেন তিনি। নারীদের সমতা নিয়ে কথা বলেছেন মাঝেমধ্যে। অনেকে এতে কারিনাকে নারীবাদী ঠাওরাতে পারেন। তিনি এবার তাঁদের শুধরে দিলেন খানিকটা।

আগামী ১ জুন মুক্তি পাচ্ছে তাঁর অভিনীত ছবি ‘ভিরে দি ওয়েডিং’। এর আগে গত মঙ্গলবার গান প্রকাশের অনুষ্ঠানে নিজের এ অবস্থান তুলে ধরেন তিনি। তিনি বলেন, ‘আমি সমতায় বিশ্বাস করি। আমি কখনোই বলিনি আমি নারীবাদী।’ কারিনা আরও বলেন, ‘আমি যেমন নারী, তেমনি একজন মানুষও। আমি বলব, আমি সাইফ আলী খানের স্ত্রী হয়েও যেমন গর্বিত, তেমনি একজন কারিনা কাপুর হয়েও গর্বিত।’

‘ভিরে দি ওয়েডিং’ প্রযোজনা করেছেন রেহা কাপুর ও একতা কাপুর। ১ জুন ছবিটি মুক্তি পাওয়ার কথা। চার নারীর নিজেদের ব্যক্তিগত গল্প নিয়ে তৈরি হয়েছে ছবিটি।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস