সেলফিস হয়ে নিজের জন্য বাঁচতে সালমানের আহ্বান

‘রেস থ্রি’ ছবিতে ‘সেলফিস’ গানের দৃশ্যে ববি দেওল, জ্যাকুলিন ফার্নান্দেজ ও সালমান খান
‘রেস থ্রি’ ছবিতে ‘সেলফিস’ গানের দৃশ্যে ববি দেওল, জ্যাকুলিন ফার্নান্দেজ ও সালমান খান

‘সেলফিস’, গীতিকার সালমান খানের লেখা গান। গানটিতে কণ্ঠ দিয়েছেন তাঁর প্রেমিকা ইউলিয়া ভান্তুর ও পাকিস্তানের গায়ক আতিফ আসলাম। আর ‘রেস থ্রি’ ছবিতে গানটির সঙ্গে পর্দায় অভিনয় করেছেন সালমান খান, জ্যাকুলিন ফার্নান্দেজ ও ববি দেওল। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন বিশাল মিশ্র। ২৪ মে ইউটিউবে অবমুক্ত করা হয় গানটি। এরই মধ্যে ‘রেস থ্রি’ ছবির এই গান দেখেছে অর্ধকোটি দর্শক।

নিজের লেখা গান নিয়ে ইনস্টাগ্রামে সালমান খান লিখেছেন, ‘একবার সেলফিস হয়ে নিজের জন্য বাঁচুন।’

‘রেস থ্রি’ ছবির পরিচালক রেমো ডি’সুজা হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘ছবিতে এটাই আমার পছন্দের গান। গানটির শিরোনাম সালমান খান নিজেই দিয়েছেন। গানটি লেখার পর তার সুর আর সংগীতায়োজনের সঙ্গে সালমান যুক্ত ছিলেন। এই গানের দৃশ্যায়ন কেমন হবে, তা নিয়েও পরামর্শ দিয়েছেন। গানটি প্রকাশ করার পর দারুণ সাড়া পাচ্ছি। মাত্র দুই দিনে গানটি দেখেছেন প্রায় ৫৭ লাখ দর্শক। আমি অভিভূত।’

অভিনেতা, গায়ক, সমাজসেবক, লেখক—সালমান খানের এসব পরিচয় তো জানা আছে। এবার এই বলিউড তারকার আরেকটি গুণের কথা জানা গেছে, তিনি গীতিকার। তিনি গান লিখেছেন।

সালমান খানের বাবা সেলিম খান জনপ্রিয় লেখক। বলিউডের ভাইজানের রক্তে মিশে আছে লেখালেখি। তবে তা ধীরে ধীরে প্রকাশ পাচ্ছে। এর আগেও সালমান খান কলম তুলেছেন। ‘বাগি’, ‘চন্দ্রমুখী’ আর ‘বীর’ ছবির কাহিনি লিখতে তিনি সাহায্য করেছেন। তবে এবারই প্রথম গান লিখেছেন।

‘রেস থ্রি’ ছবির একটি বিশেষ দৃশ্যের জন্য রোমান্টিক গানের প্রয়োজন ছিল। তাই একটি রোমান্টিক গানের খোঁজ করছিলেন রেমো। এ সময় সালমান জানান, তিনি একটি গান লিখেছেন। এরপর গানের কথা পড়ে শোনান। উপস্থিত সবাই গানের কথা পছন্দ করেছেন। ছবির পরিচালক ‘রেস থ্রি’ ছবিতে গানটি রাখার সিদ্ধান্ত নেন।

ছবির সহপ্রযোজক রমেশ এস তৈরানি খুবই খুশি। কারণ, তাঁর এই ছবিতে সালমানের নাম গীতিকার হিসেবে পর্দায় থাকবে। সালমানের লেখা গানটিতে এরই মধ্যে সুর দিয়েছেন বিশাল মিশ্র। গানটির কোরিওগ্রাফি করেছেন রেমো।

ছবিতে সালমান খান ছাড়া আরও অভিনয় করছেন অনিল কাপুর, ববি দেওল, জ্যাকুলিন ফার্নান্দেজ, ডেইজি শাহ, সাকিব সালিম, ফ্রেডি দারুওয়ালাসহ অনেকে। ঈদ উপলক্ষে ‘রেস থ্রি’ ছবিটি মুক্তি পাবে আগামী ১৫ জুন।