'রাজি' দিয়ে বলিউড তারকা আলিয়ার বাজিমাত

রাজি ছবিতে আলিয়া ভাট
রাজি ছবিতে আলিয়া ভাট

অভিনয়ে নিজের প্রজন্মের সবাইকে ছাড়িয়েছেন আলিয়া ভাট। ‘হাইওয়ে’, ‘উড়তা পাঞ্জাব’, ‘কাপুর অ্যান্ড সন্স’, সবশেষ ‘রাজি’। পরিশ্রম ও দক্ষতা দিয়ে নিজেকে চিনিয়েছেন মহেশ ভাট-কন্যা। ‘রাজি’ ছবি দিয়ে তো একেবারে বাজিমাত। প্রশংসা জুটেছে খোদ বলিউডের নামকরা অভিনেতা-পরিচালকদের কাছ থেকেও। আর বক্স অফিস? এক শ কোটি ছুঁই ছুঁই। তাও আবার বড় বড় অভিনেতাদের ছবির সঙ্গে পাল্লা দিয়ে।

বলিউডের বর্ষীয়ান দুই অভিনেতা ঋষি কাপুর ও অমিতাভ বচ্চনের ১০২ নট আউট ছবি চলছে একই সময়ে। আলিয়ার যাত্রাপথে একটুও বাধা হয়ে দাঁড়াতে পারেনি ছবিটি। রাজি ছবির রথের ঘোড়া চলছে জোর কদমে। এমনকি ঋষিও প্রশংসা করেছেন আলিয়ার।

ওদিকে বিদেশি ছবির সঙ্গেও পাল্লা দিতে হচ্ছে ছবিটিকে। সুপারহিরো ঘরানার ছবিতে বিশ্ব এমনিতেই মাত। তার ওপরে অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার-এ বক্স অফিস একেবারে তছনছ। ছবিটি খোদ বলিউডেই দুই শ কোটি রুপি ছাড়িয়েছে। মুক্তি পেয়েছে ডেডপুল ২ ছবিটিও। কিন্তু আলিয়ার রাজি ছুটছে নিজের গতিতেই। ছবিটি এরই মাঝে আয় করেছে ৯৩ কোটি রুপি।

কেবল নায়কপ্রধান ছবিই এখন শত কোটি রুপি আয় করছে, এমনটি নয়। নায়িকাপ্রধান ছবিও এখন সফল হচ্ছে বলিউডে। বিদ্যা বালানের দেখানো পথে যুক্ত হয়েছে আরও কটি নাম। এখন তো আবার পুরুষ সহশিল্পীর সমান পারিশ্রমিক পাওয়া শুরু করেছেন নারীরা। এমনকি কোনো কোনো ছবিতে পুরুষ সহশিল্পীর থেকে বেশি পারিশ্রমিক পাওয়ার গুঞ্জন শোনা গেছে। পদ্মাবত ছবিতে দীপিকা নাকি শহিদ কাপুর, রণবীর সিং থেকে বেশি পারিশ্রমিক নিয়েছিলেন। যাই হোক, দীপিকার পরেই উঠতি সুপারস্টার হিসেবে আলিয়াকে দেখছেন প্রযোজকেরা। এমন গুঞ্জনও আছে বলিউডে। তা যদি সত্যি হয়, তবে আলিয়ার অভিনয়ের পালে যে সুবাতাস বইছে-তা বলার অপেক্ষা রাখে না। ডিএনএ