আদালতে না গিয়েই মিটেছে সারার ঝামেলা

সারা আলী খান
সারা আলী খান

সারা আলী খান ক্যারিয়ারের শুরুতেই এক মহা ফ্যাসাদে জড়িয়েছেন। দুই ছবির দুই নির্মাতাকে একই সময় শিডিউল দেওয়ার বাধে যত ঝামেলা। সারার প্রথম ছবি ‘কেদারনাথ’-এর শুটিং একপর্যায়ে আর্থিক কারণে থেমে যায়। শুটিং আবার কবে শুরু হবে, তা ছিল অনিশ্চিত। তাই সেই ছবি শেষ হওয়ার আশায় বসে না থেকে তিনি নতুন ছবি ‘সিম্বা’তে যোগ দেন। এদিকে ‘কেদারনাথ’ ছবির পরিচালক অভিষেক কাপুর সারার নামে চুক্তিভঙ্গের অভিযোগ এনে মুম্বাই আদালতে মামলা ঠুকে দেন। এই নবাগতার কাছে তিনি ক্ষতিপূরণ হিসেবে পাঁচ কোটি রুপি দাবি করেন। তবে সারাকে অবশ্য এখন আর আদালতে হাজিরা দিতে হবে না। ‘সিম্বা’ ছবির পরিচালক রোহিত শেঠি সারার শিডিউল সমস্যার একটি সমাধান বের করেছেন।

এত দিন সারার বলিউডে অভিষেক আর ক্যারিয়ারের প্রতিটি সিদ্ধান্ত নিয়েছেন তাঁর মা অভিনেত্রী অমৃতা সিং। এমনকি অমৃতার অতিরিক্ত ‘নাক গলানোর’ কারণে কয়েকজন প্রযোজক নাকি সারাকে ছবিতে নেওয়ার সিদ্ধান্ত নিয়েও পরে আর নেননি। বাবা সাইফ আলী খান সারার বলিউডের কাজ বিষয়ে এত দিন সরাসরি সম্পৃক্ত ছিলেন না। কিন্তু মেয়ে এমন বিপদের সময় তো আর বাবা নীরব দর্শক হয়ে থাকতে পারেন না।

মুম্বাইয়ের আদালত আগামী মঙ্গলবার সারাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। কিন্তু সাইফ চান না তাঁর মেয়ে ক্যারিয়ারের শুরুতেই এমন জটিলতায় পড়ুক। সাইফ তাই নিজে অভিষেক কাপুরের সঙ্গে কথা বলেন। অভিষেকের কাছে তিনি অনুরোধ করেন, বিষয়টি যেন আদালত পর্যন্ত না গড়ায়। ‘সিম্বা’ ছবির প্রযোজক করণ জোহর ও পরিচালক রোহিত শেঠির সঙ্গে আলাপের মাধ্যমে সমাধানের পথ খোঁজার আহ্বান জানান তিনি।

সাইফের কথা অভিষেক আমলে নিয়েছেন। সম্প্রতি রোহিত শেঠির সঙ্গে বসেন অভিষেক আর তাঁর ছবির নতুন পরিচালক রনি স্ক্রুওয়ালা। রোহিত তাঁদের বোঝান, দুটি ছবির মুক্তিই এ বছর। তাই কোনোটির কাজই ফেলে রাখা যাবে না। তাই সারাকে বাদ দিয়ে অন্য যেসব দৃশ্য আছে, সেসব এখন ধারণ করবেন অভিষেক। রোহিত সারা আর নায়ক রণবীর সিংকে নিয়ে তাঁর ছবির শুটিং চালিয়ে যাবেন। সারার অংশের কাজ শেষ হলেই তাঁকে রোহিত ছুটি দিয়ে দেবেন। নায়িকা তখন ‘কেদারনাথ’ ছবির বাকি দৃশ্যগুলো শেষ করবেন।

সারা এখন একই সঙ্গে ‘কেদারনাথ’ আর ‘সিম্বা’ ছবির শুটিং চালিয়ে যাবেন। নতুন হিসেবে এটি সারার জন্য বড় চ্যালেঞ্জ বটে। সাইফ-কন্যা এই চ্যালেঞ্জ কতটা ভালোভাবে উতরে যেতে পারেন, এখন তা-ই দেখার পালা।