টাকা হয়তো ফিরে পাব, হয়তো পাব না: শুভ

শুভ
শুভ
>১৪ জুন রাশিয়ায় শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। এ উপলক্ষে অনেকেই নানা উদ্যোগ নিয়েছেন। নিজ নিজ অবস্থান থেকে কাজ করছেন। প্রথম আলোকে তেমনই এক উদ্যোগের কথা জানালেন ডি রকস্টার শুভ। আজ বৃহস্পতিবার সকালে কথা হয় তাঁর সঙ্গে।

শুনলাম, বিশ্বকাপ ফুটবল উপলক্ষে আপনি নাকি অন্য রকম উদ্যোগ নিয়েছেন?
আমি তো গানের মানুষ। গান ছাড়া আর কিছু ভাবতে পারি না। বিশ্বকাপ ফুটবল উপলক্ষে একটা গান তৈরি করছি। ব্যয়বহুল একটি গান। গানটির শিরোনাম ‘জিতবে ফুটবল’।

কত খরচ হচ্ছে?
গানটির বাজেট ধরা হয়েছে ১৪ লাখ টাকা। এই খরচ কিন্তু মিউজিক ভিডিওসহ।

আপনি নিজেই গাইছেন?
আমি গাইছি, কিন্তু সঙ্গে আরও ছয়জন শিল্পী আছেন। মমতাজ, আসিফ আকবর, তাহসান, কনা, মিজান ও জেফার। গানটির কথা লিখেছেন মেহেদী আনসারি। সুর করেছি আমরা তিনজন—আমি, রিয়াদ হাসান ও চিরকুটের ইমন। সংগীত পরিচালনা করছেন ইমন। মমতাজ ছাড়া এরই মধ্যে সবাই কণ্ঠ দিয়েছেন। আগামীকাল শুক্রবার সন্ধ্যায় তিনি কণ্ঠ দেবেন। মিউজিক ভিডিও তৈরি করছেন তানিম রহমান অংশু। এরই মধ্যে তিনি পরিকল্পনার কাজ সেরে ফেলেছেন। বৃষ্টি না থাকলে আগামী দু-এক দিনের মধ্যে মিউজিক ভিডিওটির শুটিং করবেন।

মমতাজ, আসিফ, তাহসান, কনা, মিজান ও জেফার
মমতাজ, আসিফ, তাহসান, কনা, মিজান ও জেফার

গানটি কোন প্রতিষ্ঠান থেকে আসছে?
কোনো প্রতিষ্ঠান থেকে নয়, আমি নিজের উদ্যোগেই গানটি তৈরি করছি।

এতগুলো টাকা খরচ করছেন। এই টাকা কীভাবে ফিরে পাবেন?
আমি জানি না। হয়তো পাব, হয়তো পাব না। বিশ্বকাপ ফুটবল নিয়ে আমি একটা ভালো কাজ করতে চেয়েছি। অন্য রকম কিছু। কারণ, কাজটা করা জরুরি। পৃষ্ঠপোষকদের জন্য অপেক্ষা করে বসে থাকলে কাজটা করা হবে না। তাই করেছি। আমার নিজের যা উপার্জন, সবটাই এখানে ঢেলে দিয়েছি।

কোন ভাবনা থেকে গানটি তৈরি করছেন?
বিশ্বকাপ ফুটবলের মাঠে আমরা নেই। কিন্তু বিশ্বকাপ ফুটবল নিয়ে আমাদের আবেগ অন্য মাত্রার। বিশ্বকাপ ফুটবল এলেই দেখা যায়, দেশের অধিকাংশ মানুষ আর্জেন্টিনা আর ব্রাজিলের সমর্থক। দেখে যেন মনে হবে, পুরো দেশ আর্জেন্টিনা আর ব্রাজিলে বিভক্ত হয়ে গেছে। এই আবেগ অন্য কোথাও পাবেন না। ‘জিতবে ফুটবল’ গানটি সেই আবেগ নিয়ে। আশা করছি, আমাদের গানটিও সবার আবেগকে ছুঁয়ে যাবে।

গানটি কীভাবে প্রকাশ করবেন? কী পরিকল্পনা করেছেন?
ইউটিউবে ‘ডি রকস্টার শুভ’ নামে একটি চ্যানেল করেছি। আগামীকাল আমার এই চ্যানেলে প্রথম গান আপলোড করব। গানটির শিরোনাম ‘টিপ টিপ বৃষ্টি’। কিন্তু আমার এই ইউটিউব চ্যানেলের প্রমোশন হবে ‘জিতবে ফুটবল’ গান দিয়ে। ১০ জুন গানটি আমার ইউটিউব চ্যানেলে অবমুক্ত করব। এরপর বিশ্বকাপ ফুটবল চলার সময় দেশের সব কটি টিভি চ্যানেল আর এফএম রেডিওতে থাকবে গানটি।