আসিফকে রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ

আসিফ আকবর
আসিফ আকবর


আসিফকে হাজতখানা থেকে বেলা দুইটার দিকে আদালতে তোলা হয়। ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কেশব রায় চৌধুরীর আদালতে রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়। এরই মধ্যে তাঁকে রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ করেন আদালত। এর আগে আজ বুধবার সকালে আদালতে আসিফ আকবরকে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপপরিদর্শক (এসআই) প্রলয় রায়।

রিমান্ডের আবেদনে প্রলয় রায় জানান, এ ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে। মামলার ঘটনার মূল রহস্য উদ্‌ঘাটন এবং এ ঘটনার মূল হোতাকে খুঁজে বের করার জন্য আসামি আসিফকে রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। পাশাপাশি সহযোগীদের নাম ও ঠিকানা জোগাড় করার জন্য আসিফকে জিজ্ঞাসাবাদ করতে হবে। এ ছাড়া এই কাজে ব্যবহার করা ইলেকট্রনিকস ডিভাইসের পরিচিতি এবং আসিফের ভবিষ্যৎ পরিকল্পনা জানার জন্য তাঁকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসা করা প্রয়োজন।

আসিফ আকবরকে আজ বেলা ১১টা ২৫ মিনিটে আদালতে আনা হয়। ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানায় রাখা হয়েছে তাঁকে। এদিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে গীতিকার, সুরকার ও গায়ক শফিক তুহিনের করা মামলায় গ্রেপ্তার হয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। গতকাল মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল আসিফকে মগবাজারে তাঁর অফিস থেকে গ্রেপ্তার করে।

সিআইডির একজন কর্মকর্তা নাম প্রকাশ না করে প্রথম আলোকে বলেন, শফিক তুহিন তেজগাঁও থানায় একটি মামলা করেছেন। এই মামলায় আসিফকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার বাদী শফিক তুহিন প্রথম আলোকে বলেন, আসিফকে গ্রেপ্তারের বিষয়টি সিআইডির পক্ষ থেকে তাঁকে জানানো হয়েছে।

সোমবার সন্ধ্যায় শফিক তুহিন মামলাটি করেন। মামলায় আসিফ ছাড়া আরও চার-পাঁচজন অজ্ঞাতনামা আসামি রয়েছেন।