ঈদের পাঁচ ছবি তিন শতাধিক হলে

সুপার হিরো ছবির দৃশ্যে শাকিব খান ও বুবলী
সুপার হিরো ছবির দৃশ্যে শাকিব খান ও বুবলী

নানা নাটকীয়তার পর শেষ পর্যন্ত ঈদুল ফিতরের ছবির সংখ্যা চূড়ান্ত হয়েছে। ঈদে পাঁচটি ছবি মুক্তি পাচ্ছে। ছবিগুলো হলো পোড়ামন ২, চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া, সুপার হিরো, পাঙ্কু জামাই ও কমলা রকেট। ছবিগুলো দেশের তিন শতাধিক প্রেক্ষাগৃহে একযোগে মুক্তির কথা শোনা যাচ্ছে। 

যদিও হার্টবিট প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান থেকে আমার প্রেম আমার প্রিয়া ছবিটি এই ঈদে মুক্তির তালিকায় ছিল। কিন্তু জটিলতা কাটিয়ে একই ঘরের সুপার হিরো মুক্তি পাচ্ছে। এ কারণে ছবিটি আর মুক্তি দিচ্ছেন না বলে জানিয়েছেন আমার প্রেম আমার প্রিয়া ছবির পরিচালক।
এবারের ঈদে মুক্তি চূড়ান্ত পাঁচটি ছবির তিনটিরই নায়ক শাকিব খান। সুপার হিরো ও চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া ছবিতে শাকিবের বিপরীতে আছেন বুবলী। পাঙ্কু জামাই ছবিতে অপু বিশ্বাস।
সিয়াম ও পূজা চেরি অভিনীত পোড়ামন ২ ছবির প্রযোজক আবদুল আজিজ জানিয়েছেন, ব্লকবাস্টার, সিনেপ্লেক্স, বলাকা, শ্যামলীসহ দেশের বড় বড় ২২ হলে মুক্তি পাবে পোড়ামন ২। এই প্রযোজক বলেন, ‘দ্বিতীয় সপ্তাহে বেশি হলে মুক্তি দিতে চাইছি।’
এখন পর্যন্ত ৪০টি হল পাওয়ার খবর আছে পাঙ্কু জামাই ছবির। তবে ছবির প্রযোজক জানিয়েছেন, আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত আরও ২০টি হল বাড়তে পারে।
এদিকে গতকাল সেন্সর ছাড়পত্র পেল সুপার হিরো ছবিটি। ছবির প্রযোজক তাপসী ফারুক জানান, ১০০-এর মতো হলে ছবিটি মুক্তি পাচ্ছে। তিনি বলেন, সুপার হিরো নিয়ে হলমালিকদের বেশি আগ্রহ ছিল। আরও আগে সেন্সর ছাড়পত্র পেলে ১৫০-এর ওপরে হল পাওয়া যেত।
এই ঈদে সবচেয়ে বেশি হল পেয়েছে চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া ছবিটি। ছবির প্রযোজক সেলিম খান জানান, ১৪০টি হল বুকিং হয়েছে। চাঁদরাত পর্যন্ত আরও কিছু হল বাড়তে পারে।
ইমপ্রেস টেলিফিল্মের ছবি কমলা রকেটও মুক্তি পাচ্ছে এই ঈদে। নূর ইমরান মিঠু পরিচালিত এবং তৌকীর আহমেদ, মোশাররফ করিম অভিনীত ছবিটি ঢাকার তিনটি হলে প্রদর্শিত হবে।