অনাপত্তিপত্র পেল 'বেপরোয়া'

বেপরোয়া ছবির পোস্টার
বেপরোয়া ছবির পোস্টার

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) ‘বেপরোয়া’ ছবির অনাপত্তিপত্র দিয়েছে। গতকাল রোববার সকালে বিএফডিসি থেকে অনাপত্তিপত্র দেওয়া হয়। এখন চলচ্চিত্রটি সেন্সর বোর্ডে জমা দিতে কোনো বাধা থাকছে না।

চলচ্চিত্রটিকে অনাপত্তিপত্র না দিতে বিএফডিসির কাছে অনুরোধ করেছিল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। তাদের অভিযোগ, ভারতীয় পরিচালক রাজা চন্দ বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির অতিথি সদস্য নন এবং দেশের বাইরে সরকারের অনুমতি না নিয়েই শুটিং করা হয়েছে চলচ্চিত্রটির। এতে এই ঈদে সম্ভাব্য মুক্তির তালিকায় থাকা চলচ্চিত্রটি সেন্সর বোর্ডে যাওয়ার আগেই জটিলতার মধ্যে পড়েছিল।

অনাপত্তিপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বেপরোয়া ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আবদুল আজিজ। তিনি বলেন, ‘আমরা সরকারের সব নিয়ম মেনেই চলচ্চিত্রটি তৈরি করেছি। সবকিছু যাচাই-বাছাই করে অনাপত্তিপত্র দিয়েছে বিএফডিসি। পরিচালক সমিতিতে চলচ্চিত্রের নাম নিবন্ধন করা কিংবা পরিচালক সমিতির সদস্য হওয়ার বাধ্যবাধকতা সরকারের কোনো নথিতে লেখা নেই।’

বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন বলেন, ‘সরকারের অনুমতি নিয়েই চলচ্চিত্রটির শুটিং হয়েছে। সেই কাগজপত্রও আমরা পেয়েছি। তা ছাড়া এটি নির্মাণের সময় বিএফডিসি থেকে কিছু কারিগরি সহায়তা নেওয়া হয়েছিল। সেসব বাবদ টাকাপয়সা পরিশোধ করেছেন তাঁরা। এখন নিয়ম অনুযায়ী ছবির অনাপত্তিপত্র না দেওয়ার কোনো সুযোগ নেই।’

আবদুল আজিজ বলেন, অনাপত্তিপত্র পাওয়ার পরপরই ছবিটি সেন্সর বোর্ডে জমা দিয়েছেন। ‘বেপরোয়া’ ছবিতে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন রোশান ও ববি।