রিয়ান্নার নতুন পরিচয়

রিয়ান্না
রিয়ান্না

‘ফোরফাইভসেকেন্ডস’ গায়িকা রিয়ান্না নতুন পরিচয়ে পরিচিতি হতে যাচ্ছেন। অভিনেত্রী, ব্যবসায়ীর পাশাপাশি আর একটি পরিচয় হলো। বারবাডোজ সরকার তাঁকে শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ দিয়েছেন। দ্বীপরাষ্ট্রটিতে শিক্ষা, পর্যটন ও বিনিয়োগে উদ্বুদ্ধ করতে কাজ করবেন তিনি।

বারবাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমর মোটলি বলেছেন, ‘রিয়ান্না সবচেয়ে বেশি উপযুক্ত এ দায়িত্ব পালনের জন্য। আমাদের দেশের জন্য রিয়ান্নার গভীর ভালোবাসা আছে। স্বেচ্ছাসেবামূলক কাজে এর প্রতিফলন আমরা দেখতে পেয়েছি, বিশেষ করে স্বাস্থ্য ও শিক্ষা খাতে। বার্বাডোজের জন্য যেভাবে সে কাজ করে চলেছে, তাতে আমরা তার দেশপ্রেমের প্রমাণ পেয়েছি।’

৩০ বছর রিয়ান্না বলেন, ‘নিজ দেশে এমন সম্মানজনক উপাধি পেয়ে আমি গর্বিত। এ দায়িত্ব গ্রহণের জন্য আমি প্রস্তুত এবং এ নিয়ে আমি খানিকটা আবেগাপ্লুতও। সংগীতশিল্পী, ব্যবসায়ী—কত পরিচয় রিয়ান্নার। এবার নতুন পরিচয়ে পরিচিতি হতে যাচ্ছেন তিনি। বারবাডোজ সরকার তাঁকে শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ দিয়েছেন। দ্বীপরাষ্ট্রটিতে শিক্ষা, পর্যটন ও বিনিয়োগে উদ্বুদ্ধ করতে কাজ করবেন তিনি।

২০০৫ সালে প্রকাশিত হয়েছিল রিয়ান্নার প্রথম অ্যালবাম ‘মিউজিক অব দ্য সান’। এরপর একে একে উপহার দিয়েছেন আরও বেশ কয়েকটি সফল অ্যালবাম। গানের পাশাপাশি বেশ কয়েকটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন রিয়ান্না।

প্রয়াত পপ তারকা মাইকেল জ্যাকসনকে ‘বিলবোর্ড’ ম্যাগাজিনের জরিপে হারানো এখন পর্যন্ত শিল্পী রিয়ান্না। সেরা ১০০ গানের তালিকায় পপসংগীত তারকা রিয়ান্নার গান একবার জরিপে টপ লিস্টে উঠেছিল। ‘কিং অব পপ’ প্রয়াত মাইকেল জ্যাকসনের গানও হিট তালিকায় ১৩ বার প্রথম অবস্থানে ছিল। সেই পপ সম্রাট জ্যাকসনকে টপকে ১৪তম বারের মতো ১ নম্বরে উঠেছিল রিয়ান্নার একক গান। তথ্যসূত্র: বিবিসি ও গার্ডিয়ান