সেরা আবেদনময় তারকা ইলিয়েনা

ইলিয়েনা ডি’ক্রুজ
ইলিয়েনা ডি’ক্রুজ

ভারতে সেরা আবেদনময় তারকা হিসেবে নাম লেখালেন বলিউড তারকা ইলিয়েনা ডি’ক্রুজ। গতবার শীর্ষে থাকা কৌতুকাভিনেতা ও অভিনেতা কপিল শর্মাকে হটিয়ে এবার শীর্ষস্থান দখল করেছেন তিনি। ম্যাকাফি সেরা আবেদনময় (সেনসেশনাল) তারকা জরিপে ১২ তম পর্বে এই ফলাফল পাওয়া যায়। তবে এই জনপ্রিয়তার ধরনটা একটু ভিন্ন। হ্যাকাররা ভাইরাস ও ক্ষতিকর ওয়েবসাইটে অনলাইন ব্যবহারকারীদের নিয়ে যেতে যেসব তারকার ছবি বেশি ব্যবহার করে, তার ওপর ভিত্তি করে করা হয়েছে এই জরিপ। ভারতে ইলিয়েনার ছবি ও নাম ব্যবহার করে অনলাইন ব্যবহারকারীরা বেশিবার ধোঁকা খেয়েছেন!

এর আগে আমেরিকায় এই জরিপে শীর্ষে পাওয়া গেছে মডেল কিম কার্ডাশিয়ানকে। আর ভারতে পাওয়া গেল ইলিয়েনা ডি’ক্রুজকে। ইলিয়েনার পরেই আছে প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন, প্রীতি জিনতা, টাবু, কৃতি শ্যানন, অক্ষয় কুমার, ঋষি কাপুর, পরিণীতি চোপড়া ও গোবিন্দের নাম। ম্যাকাফির প্রকৌশল বিভাগের ভাইস প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক ভিনকাত কৃষ্ণপুর এক বিবৃতিতে বলেন, এই সময়ে বিনোদন জগৎ ও তার তারকারা অন্য সময়ের চেয়ে সবচেয়ে বেশি জনপ্রিয়। অভিজাত ভক্তরা তাঁদের প্রিয় তারকাদের সব তথ্য ও জীবনের গল্পগুলো জানতে আগ্রহী থাকেন। যখন ভক্তরা হরদম তাঁদের তারকাদের তথ্য দেখার অভ্যাস করেন, তখন সাইবার সন্ত্রাসীরা এই তারকাদের নাম ও ছবির মাধ্যমে ভক্তদের ক্ষতিকর ওয়েবসাইটে নিয়ে যায়। যার মাধ্যমে ভক্তের ডিভাইসের ক্ষতিসাধন করতে পারে কিংবা চুরি করতে পারে বিভিন্ন তথ্য।

অনলাইন ব্যবহারকারীদের বোকা বানিয়ে ক্ষতিকর ওয়েবসাইটে নিয়ে যেতে সবচেয়ে বেশিবার ব্যবহার হয়েছে ইলিয়েনা ডি’ক্রুজের ছবি ও নাম। যদিও এটি ইলিয়েনার জন্য একটি সুখবরও বটে। তিনি যে ভক্তদের কাছে জনপ্রিয়তার শীর্ষে আছেন, এ কথা বলা যায়। তবে তাঁর নাম কিংবা ছবির লিংকে ক্লিক করে ভক্তরা ক্ষতিকর ওয়েবসাইটে চলে গেলে বিরক্তিরও কারণ হতে পারেন তিনি। তাই এই জনপ্রিয়তা শাপেবরও হতে পারে! সে যা–ই হোক, বলিউড এই অভিনেত্রীকে শিগগিরই দেখা যাবে বলিউড ছবি অমর আকবর অ্যান্থনির তেলেগু ভার্সনে। সূত্র: আউটলুক।