এগিয়ে আসছে 'ফাগুন বউ'

‘ফাগুন বউ’ সিরিয়ালে বিক্রম চট্টোপাধ্যায় ও ঐন্দ্রিলা সেন
‘ফাগুন বউ’ সিরিয়ালে বিক্রম চট্টোপাধ্যায় ও ঐন্দ্রিলা সেন

জি বাংলার ‘বকুলকথা’ সিরিয়ালকে হটিয়ে এবার সেখানে জায়গা করে নিয়েছে ‘ফাগুন বউ’। এ সপ্তাহে ভারতের বাংলা টিভি চ্যানেলের ‘১৫+ আরবান টিআরপি’ তালিকায় সেরা পাঁচে ঢুকে পড়েছে স্টার জলসার এই সিরিয়াল। ঐন্দ্রিলা-বিক্রম জুটির ‘ফাগুন বউ’ নিয়ে দর্শকের আগ্রহ ছিল সিরিয়ালটির ঘোষণা আসার পর থেকেই। কিন্তু প্রচার শুরু হওয়ার পর টিআরপির তালিকায় ওপরের দিকে উঠতে কঠিন প্রতিযোগিতার মুখোমুখি হতে হয়। তবে গত তিন মাসে স্টার জলসার সবচেয়ে জনপ্রিয় সিরিয়াল হিসেবে জায়গা করে নিয়েছে ‘ফাগুন বউ’। এর অন্যতম কারণ হিসেবে বিশ্লেষকেরা মনে করছেন লীনা গঙ্গোপাধ্যায়ের চিত্রনাট্যের মুনশিয়ানা। তিনি একদিকে সেরা প্রযোজক, অন্যদিকে বাংলা টিভি সিরিয়ালের সেরা চিত্রনাট্যকারদের একজন। অভিজ্ঞ এই চিত্রনাট্যকার জানেন, ঠিক কোন সময় গল্পে টুইস্ট ও ড্রামা আনতে হবে।

‘ফাগুন বউ’ সিরিয়ালের গল্পে এখন টান টান উত্তেজনা। রোদ্দুরকে নিয়ে মহুলের জীবনে দুশ্চিন্তা বাড়ছে। রোদ্দুর হাসপাতালে। মহুল সেখানে ছুটে যায়। হাসপাতালে রোদ্দুরের মায়ের মুখোমুখি হতে হয় তাকে। শাশুড়ি-বউমা এখন মুখোমুখি।

‘কৃষ্ণকলি’ সিরিয়ালে তিয়াসা রায়
‘কৃষ্ণকলি’ সিরিয়ালে তিয়াসা রায়

‘১৫+ আরবান টিআরপি’ তালিকায় অনেক দিন সেরা পাঁচে ছিল ‘বকুলকথা’। বিশ্লেষকেরা মনে করছেন, এই সিরিয়ালের টিআরপি কমে যাওয়া এ সপ্তাহের বড় অঘটন। তাঁরা আরও মনে করছেন, ‘শ্যামা’র চোখের জলে ‘কৃষ্ণকলি’র টিআরপি বেড়েই যাচ্ছে। এখন বাংলা টিভি চ্যানেলের সিরিয়ালগুলোর মধ্যে সবচেয়ে আলোচিত ‘কৃষ্ণকলি’। এর অন্যতম কারণ মিষ্টভাষী আর প্রতিভাবান ‘শ্যামা’র গল্প দর্শককে মুগ্ধ করেছে। ‘শ্যামা’র জনপ্রিয়তার কাছে হার মেনেছে ‘রাণী রাসমণি’। গত কয়েক সপ্তাহের মতো এবারও সেরা দশে শীর্ষে আছে ‘কৃষ্ণকলি’ (১০.৩)। এ ছাড়া দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে ‘করুণাময়ী রাণী রাসমণি’ (৮.৭) ও ‘জয় বাবা লোকনাথ (৭.৮)। ‘ফাগুন বউ’–এর (৭.০) অবস্থান চতুর্থ। পঞ্চম স্থানে আছে ‘জয়ী’ (৭.২)।

সেরা ১০ তালিকায় অন্য সিরিয়ালগুলো হলো ষষ্ঠ ‘দেবী চৌধুরাণী’ (৬.৭), সপ্তম ‘বকুলকথা’ (৬.৫), অষ্টম ‘কে আপন কে পর’ (৫.৯), নবম ‘সাত ভাই চম্পা’ ও ‘সীমারেখা’ (৫.৮) এবং দশম ‘অন্দরমহল’ (৪.৩)।

‘বকুলকথা’ সিরিয়ালে উষসী রায়
‘বকুলকথা’ সিরিয়ালে উষসী রায়

এদিকে ভারতের বাংলা টিভি চ্যানেলে রাত সাড়ে আটটা থেকে সাড়ে নয়টার ‘প্রাইম টাইম’ নির্ভরতা এখন আর নেই। এই যেমন ‘করুণাময়ী রাণী রাসমণি’ প্রচারিত হচ্ছে সন্ধ্যা সাতটায়। সিরিয়ালটি অনেক দিন টিআরপির তালিকায় শীর্ষে ছিল। আবার রাত ১১টার ‘খোকাবাবু’ একসময় খুব আলোচিত সিরিয়াল ছিল।