সাধারণ সম্পাদকের নাটকে সভাপতির অভিনয়

জায়গির মাস্টার নাটকের দৃশ্যে মৌসুমী হামিদ ও সালাহউদ্দিন লাভলু
জায়গির মাস্টার নাটকের দৃশ্যে মৌসুমী হামিদ ও সালাহউদ্দিন লাভলু

গত মাসের শেষে অনুষ্ঠিত হয়েছে টেলিভিশন নাট্য পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নির্বাচন। এই সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন অভিনেতা ও পরিচালক সালাহউদ্দিন লাভলু এবং সাধারণ সম্পাদক এস এ হক অলিক। নির্বাচিত হওয়ার পরপরই সাধারণ সম্পাদকের নির্মাণে একটি ধারাবাহিক নাটকে অভিনয় করলেন সভাপতি সালাহউদ্দিন লাভলু।

সম্প্রতি গাজীপুরের শ্রীপুরের মাওনায় হলো এই ধারাবাহিক নাটকের শুটিং। নাটকটির নাম ‘জায়গির মাস্টার’। নাটকটি রচনা ও পরিচালনা করছেন এস এ হক অলিক। নাটকটির নাম–ভূমিকায় অর্থাৎ জায়গির মাস্টার চরিত্রে দেখা যাবে সালাহউদ্দিন লাভলুকে।

গতকাল বৃহস্পতিবার এই অভিনেতা মানিকগঞ্জে শুটিং করছিলেন সাপলুডু নামের একটি চলচ্চিত্রে। সেখান থেকে মুঠোফোনে তিনি বললেন, ‘গল্পটি বেশ ভালো। আমার চরিত্রটাও বেশ মজার। দর্শকেরা উপভোগ করবেন।’

নাটকটির পরিচালক এস এ হক অলিক জানালেন, নাটকটির পরিকল্পনা আগে থেকেই ছিল। কিন্তু শুটিং হয়েছে নির্বাচনের পর। সভাপতি লাভলুকে নয়, একজন অভিনেতা লাভলুকে নিয়েই শুরু করেছেন নতুন এই ধারাবাহিক।

এস এ হক অলিক জানালেন, শুক্রবার (২ নভেম্বর) থেকে বাংলা ভিশনে রাত ৯টা ৪৫ মিনিটে প্রচারিত হবে নাটকটি। এ ছাড়া একই সময়ে সপ্তাহের বৃহস্পতি, শুক্র ও শনিবার দেখা যাবে নাটকটি। এতে আরও অভিনয় করছেন এ টি এম শামসুজ্জামান, অপূর্ব, দিলারা জামান, শর্মিলী আহমেদ, ভাবনা, মৌসুমী হামিদ, সূচনা আজাদসহ অনেকেই।