মামলা খেলেন অর্জুন

অর্জুন রামপাল
অর্জুন রামপাল

৯০ দিনের জন্য টাকা ধার করেছিলেন বলিউড তারকা অর্জুন রামপাল। শোধ করতে ব্যর্থ হওয়ায় তাঁর নামে মামলা করেছে টাকা ধার দেওয়া একটি প্রতিষ্ঠান। এখন অর্জুন যাদের কাছে অর্থ পাবেন, তাদের কাছ থেকে প্রয়োজনীয় অর্থ ওই প্রতিষ্ঠান নিয়ে নেবে।

ছবি বানানোর জন্য ওয়াইটি এন্টারটেইনমেন্টের কাছ থেকে ১ কোটি রুপি ধার নিয়েছিলেন অর্জুন রামপাল। ১২ শতাংশ সুদে তাঁকে এ টাকা ধার দেওয়া হয়েছিল। মে মাসের ৯ তারিখে দেওয়া এ অর্থ তাঁর ৯০ দিনের মধ্যে পরিশোধ করার কথা ছিল। সূত্র জানিয়েছে, পরিচিতির কারণে এ ধরনের প্রতিষ্ঠান সাধারণত ঋণের জন্য যে সুদ নেয়, তার থেকে কম সুদে ঋণ দেওয়া হয়েছিল অর্জুনকে। তারা ভাবতেই পারেনি অর্জুন ঋণ শোধে ব্যর্থ হবেন।

টাকাটা একেবারেই আত্মসাৎ করেছেন অর্জুন? না। ইচ্ছে ছিল ধার শোধ করার। কিন্তু ধার শোধ করার জন্য তিনি ওই প্রতিষ্ঠানটিকে যে চেক দিয়েছিলেন, সেটি ব্যাংকে প্রত্যাখ্যাত হয়। সুতরাং ঋণের টাকা আদায়ের জন্য ওয়াইটি এন্টারটেইনমেন্ট তাঁর বিরুদ্ধে ‘নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্ট’-এ মামলা করেছে। এ ছাড়া অর্জুন রামপালকে ঋণ দেওয়ার পূর্বশর্ত ছিল, ধার পরিশোধে ব্যর্থ হলে অর্জুন যে উৎসগুলো থেকে অর্থ পাবেন, তার সব ওয়াইটি এন্টারটেইনমেন্টকে দিয়ে দিতে হবে। এক কোটি টাকা ঋণের বিপরীতে ইতিমধ্যে সাড়ে ৭ লাখ রুপি সুদ পরিশোধ করা হয়েছে।

সম্প্রতি ‘দ্য ফাইনাল কল ওয়েব’ নামের একটি ওয়েব সিরিজ দিয়ে বিনোদনের নতুন মাধ্যমে যাত্রা শুরু করেছেন অর্জুন রামপাল। সম্প্রতি কাশ্মীরে শেষ করলেন সিরিজের প্রথম পর্যায়ের শুটিং। কিছুদিন আগেই টুইটারে এই সুখবর দেন তিনি। নতুন বছরে ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পাবে সিরিজটি। ডেকান ক্রনিকল