ঢাকায় একগুচ্ছ স্পাইডার-ম্যান

স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স
স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স

‘স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স’ ঢাকায় এসেছে। আজ শুক্রবার বাংলাদেশে ছবিটির মুক্তি পেয়েছে। রাজধানীর স্টার সিনেপ্লেক্সে দেখা যাচ্ছে অ্যানিমেটেড সুপারহিরো ছবি ‘স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স’।

আফ্রো-লাতিনো টিনএজার মাইলস মোরালেসকে নিয়ে এ ছবির কাহিনি। পুলিশ বাবার সন্তান মাইলস এক রেডিও-অ্যাকটিভ মাকড়সার কামড়ে বদলে যায়। একপর্যায়ে সে যুক্ত হয় অন্য ধরনের আরও কয়েকজন স্পাইডার-ম্যান এবং স্পাইডার-ওমেনের সঙ্গে। কমিকের চরিত্রের মতো করে তৈরি হলেও সিনেমার জন্য শক্তিশালী এক গ্রাফিক্স টিম কাজ করেছে বলে জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

ব্রায়ান মাইকেল বেন্ডিস ও সারা পিচেলির গল্প ‘মাইলস মোরালেস’ অবলম্বনে ছবির চিত্রনাট্য তৈরি করেছেন ফিল লর্ড ও রডনি রথম্যান। পরিচালনা করেছেন বব পার্সিচেটি, পিটার রামসে ও রডনি রথম্যান। এর বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন শেমিক মুর, হেইলি স্টেইনফিল্ড, মাহেরশালা আলী, জেক জনসন, লিভ শেরেবের, ব্রায়ান টিরি হেনরি, লুনা লরেন ভেলেজ ও লিলি টমলিন।

স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স ছবির একটি দৃশ্য
স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স ছবির একটি দৃশ্য

১ ডিসেম্বর লস অ্যাঞ্জেলেসে হয়ে গেল ‘স্পাইডার-ম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স’ ছবিটির উদ্বোধনী প্রদর্শনী। ইতিমধ্যে ৭৬তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে সেরা অ্যানিমেটেড ছবির মনোনয়ন পেয়েছে এটি। ১৪ ডিসেম্বর আন্তর্জাতিক অবমুক্তির পর থেকে দর্শকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে এই অ্যানিমেটেড ছবিটি। ছবিটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৯০ মিলিয়ন মার্কিন ডলার। ইতিমধ্যে ১৩০ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে ছবিটি। কলাম্বিয়া পিকচার্সের প্রযোজনায় ছবিটির পরিবেশনায় রয়েছে সনি পিকচার্স।