'জিরো' নিয়ে ক্যাটরিনার জবাব

ক্যাটরিনা কাইফ
ক্যাটরিনা কাইফ

‘জিরো’ সিনেমায় ‘হির বদনাম’ গানে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। শুধু তা–ই নয়, জিরো সিনেমায় তাঁর চরিত্রটিও নাকি বেশ ঝলমলে করে ফুটিয়ে তুলেছেন রুপালি পর্দায়। তাই অনেকেই ধারণা করেছেন ক্যাটরিনা কাইফের বাস্তব জীবন থেকেই নেওয়া হয়েছে চরিত্রটি। সাবেক প্রেমিক রণবীর কাপুরের সঙ্গে ছাড়াছাড়ি হওয়া থেকেই অনুপ্রেরণা নিয়ে বানানো হয়েছে। এবার ক্যাটরিনা কাইফ এর জবাব দিলেন। সোজা বলে দিলেন, ‘ওই চরিত্রটি আমি নই।’

এমনকি সিনেমায় ক্যাটরিনা কাইফের যে বয়ফ্রেন্ড থাকে, তার নামের সঙ্গেও আছে কাপুর শব্দটি। সেখানে অভয় দেওল অভিনয় করেন ক্যাটরিনার প্রেমিক হিসেবে। তার নাম হলো আদিত্য কাপুর। সে যা–ই হোক, ক্যাটরিনা বলেছেন, তিনি ওই চরিত্রটি নন। এটাই সত্য কথা। ‘ববিতা কুমারি’ আর ক্যাটরিনা এক নয়। ক্যাটরিনা বলেন, ‘আমি জানি সবাই এটাকে আমার জীবনের সঙ্গে মেলানোর চেষ্টা করছে। কিন্তু ছবিটি দেখলে সে ভুল ভেঙে যাবে। আর যারা এগুলো বলছে, তাদের এটি বলা উচিত নয়, কারণ ওই চরিত্রের সঙ্গে আমার অনেক পার্থক্য। ওই চরিত্রটি আমি নই। এটা আমার আচরণও না। সিনেমায় ববিতা যেভাবে কথা বলে, অমন অদ্ভুত আচরণ আমি করি না।’ আরেকটি সাক্ষাৎকারে ক্যাটরিনা কাইফও বলেছিলেন একই কথা।

ক্যাটরিনা কাইফের এই বছরের দুটি ছবিই ফ্লপ। যেখানে খানদের সঙ্গে অভিনয় করার জন্য নায়িকারা মুখিয়ে থাকেন, সেখানে এক বছরেই ক্যাটরিনা অভিনয় করলেন দুই খানের সঙ্গে। থাগস অব হিন্দোস্থানে আমির খানের সঙ্গে এবং জিরোতে শাহরুখ খানের সঙ্গে। কিন্তু ভাগ্য বড়ই বিরূপ। দুটি সিনেমাই বক্স অফিসে ফ্লপ। এদিকে সামনে সালমান খানের সঙ্গেও ক্যাটকে দেখা যাবে ভারত সিনেমায়। এবার দেখা যাক ভারত দিয়ে ক্যাটের ভাগ্য ফেরে কি না। সূত্র: ডিএনএ।