শাহরুখ আউট, ভিকি ইন

ভিকি কুশল ও শাহরুখ খান
ভিকি কুশল ও শাহরুখ খান

জিরো থেকে হিরো আর বাদশাহ থেকে ভিখিরি হওয়ার গল্প শোনা যেত এতকাল। সে রকম এক গল্পের অবতারণা হতে যাচ্ছে বলিউডে। সেই গল্পে ‘জিরো’ থেকে জিরো হতে চলেছেন বলিউডের বাদশা শাহরুখ খান। পতনের ধারাবাহিকতায় রাকেশ শর্মার জীবনীভিত্তিক ছবি থেকে তাঁকে বাদ দেওয়া হলো। তাঁর জায়গায় নেওয়া হয়েছে নতুন নায়ক ভিকি কুশলকে।

ভারতীয় নভোচারী রাকেশ শর্মার জীবনকে পর্দায় ফুটিয়ে তোলার এক উচ্চাকাঙ্ক্ষা নিয়ে বলিউড নির্মাণ করতে যাচ্ছে চলচ্চিত্র ‘যারে জাহা সে আচ্ছা’। নভোচারী রাকেশের বয়স ছিল মাত্র ৩৫ বছর। ফলে নির্মাতাদের দরকার ছিল একজন তরুণ অভিনেতাকে। সেই দিক থেকে চলতি বছরের প্রথম সফল ছবি ‘উড়ি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর নায়ক ভিকি কুশলকেই বেছে নিয়েছেন তাঁরা।

তবে মজার বিষয় হচ্ছে, ছবিটির চিত্রনাট্য লেখার সময় মাথায় রাখা হয়েছিল আমির খানের কথা। অন্য কাজের চাপে শেষ পর্যন্ত চরিত্রটি করা হয়নি তাঁর। বরং ছবির নায়ক হিসেবে তিনিই প্রস্তাব করেছিলেন শাহরুখ খানের নাম। বক্স অফিসে ‘জিরো’ মার খাওয়া পর্যন্ত তিনিই ছিলেন এই ছবির নায়ক। কিন্তু দ্রুত পরিস্থিতি বদলে যায়। বদলে ফেলতে হয় সিদ্ধান্ত। এর মধ্যে ‘উড়ি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’, ‘রাজি’, ‘সঞ্জু’ ছবিগুলোর মাধ্যমে নিজের মেধার আলো ছড়িয়ে পরিচালকদের নজর কাড়েন ভিকি। এখন কেবল অপেক্ষা, যেকোনো সময় রাকেশ শর্মার জীবনীভিত্তিক ছবিতে চুক্তি সই করবেন তিনি।

সম্প্রতি ভিকি কুশল চুক্তিবদ্ধ হয়েছেন করণ জোহরের ‘তখত্’ ছবিতে। ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে থাকবেন পরিচালক নিজেই। এ ছাড়া ছবিটিতে অভিনয় করবেন রণবীর সিং, আলিয়া ভাট, ভূমি পেড়নেকর এবং জাহ্নবী কাপুর। শোনা যাচ্ছে একটি হরর ছবিতেও নাকি কাজ করতে পারেন ভিকি কুশল। বলিউড হাঙ্গামা

সূত্র: বলিউড হাঙ্গামা