আর মার্ডার করব না: এমরান হাশমি

‘মার্ডার’-এর মতো ছবিতে আর অভিনয় করতে চান না বলিউড অভিনেতা এমরান হাশমি। ছবি: এএফপি
‘মার্ডার’-এর মতো ছবিতে আর অভিনয় করতে চান না বলিউড অভিনেতা এমরান হাশমি। ছবি: এএফপি

‘মার্ডার’-এর মতো ছবিতে আর অভিনয় করতে চান না বলিউড অভিনেতা এমরান হাশমি। সম্প্রতি ভারতীয় ম্যাগাজিন ‘ইন্ডিয়া টুডে’কে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন ‘সিরিয়াল কিসার’ নামে পরিচিত এই অভিনেতা। এমরান বলেন, অন্য ধরনের চরিত্রে অভিনয় করতে চান তিনি।

ইন্ডিয়া টুডেকে দেওয়া সাক্ষাৎকারে এমরান হাশমি বলেন, ক্যারিয়ারের শুরুর দিকে এক সময় তিনি ‘মার্ডার’-এর মতো বেশ কিছু ছবিতে অভিনয় করেছিলেন। সেসব থেকেই ‘সিরিয়াল কিসার’ নামে অভিহিত হতে থাকেন তিনি। কিন্তু এ ধরনের ‘ব্যাড বয়’ ধরনের চরিত্র তিনি আর চান না।

কয়েক দিন আগেই মুক্তি পেয়েছে এমরান হাশমির নতুন ছবি ‘হোয়াই চিট ইন্ডিয়া’। বক্স অফিসে খুব একটা আলোড়ন তুলতে পারেনি ছবিটি। সেখানে প্রশ্নফাঁস ও অন্যের হয়ে পরীক্ষা দিয়ে দেওয়ার কাজে জড়িত থাকতে দেখা গেছে তাঁকে। এমরান বলছেন, এ ধরনের চরিত্রে কাজ করে নিজের অভিনেতা সত্তাকে ভাঙা-গড়ার সুযোগ থাকে। তাই এখন এমন চরিত্রই চান তিনি।

বলিউড অভিনেতা এমরান হাশমি। ছবি: এএফপি
বলিউড অভিনেতা এমরান হাশমি। ছবি: এএফপি

এমরানের সাফ জবাব, ‘হোয়াই চিট ইন্ডিয়া’, ‘ঘনচক্কর’ ও ‘সাংহাই’ ছবিতে যেসব চরিত্রে অভিনয় তিনি করেছেন, সেগুলোই তাঁর অভিনেতা সত্তাকে ফুটিয়ে তুলতে পেরেছে। পরকীয়ায় জড়িয়ে পড়া যুবকের চরিত্র সেই সুযোগ কখনোই দেয়নি। তাই ‘মার্ডার’, ‘রাজ’, ‘আওয়ারাপান’ বা ‘গ্যাংস্টার’-এর মতো ছবিগুলো আর তাঁর পছন্দের তালিকায় নেই। তিনি বলেন, ‘একসময় এই ছবিগুলো হিট হয়েছে, সেটি আমার জন্য ভালোই ছিল। কিন্তু যদি জিজ্ঞেস করেন, এগুলোয় কি আসল এমরান হাশমিকে দেখা গেছে? আমি বলব, না।’

অনলাইন ভিডিও স্ট্রিমিংয়ের ওয়েবসাইট নেটফ্লিক্সেও আসছেন এমরান। খুব শিগগির এই মঞ্চে আসবে ‘দ্য বার্ড অব ব্লাড’ নামের একটি সিরিজ। এতে এক গোয়েন্দার চরিত্রে দেখা যাবে হাশমিকে। এই সিরিজের মুক্তি নিয়ে বেশ রোমাঞ্চিত তিনি। বলে দিয়েছেন, এতে এক নতুন এমরান হাশমিকে পাবেন দর্শকেরা।

প্রায় ১৫ বছর ধরে বলিউডের অলিগলিতে হাঁটছেন এমরান। এবার তিনি কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে চাচ্ছেন। ইন্ডিয়া টুডেকে জানিয়েছেন, এ কারণেই একটু অন্য রকম গল্পের ছবি বাছাই করছেন তিনি। হাশমির বিশ্বাস, তিনি বলিউডের তথাকথিত আদর্শ নায়ক নন। বরং অ্যান্টি-হিরো চরিত্রেই তিনি মানানসই।

এবার নেটফ্লিক্সের সৌজন্যে বিনোদনের আন্তর্জাতিক ক্ষেত্রে পা রাখতে চলেছেন এমরান। তাঁর বিশ্বাস, এটি যেকোনো দেশের দর্শকেরই ভালো লাগবে। এরপর একটি কমেডি সিনেমায় অভিনয়ের কথা চলছে তাঁর। এমরান জানিয়েছেন, সব ঠিক থাকলে এ বছর প্রযোজক হিসেবেও যাত্রা শুরু করতে পারেন তিনি!