আমিরের পছন্দ রণবীর ও বরুণ

রণবীর সিং ও বরুণ ধাওয়ান
রণবীর সিং ও বরুণ ধাওয়ান

আমির খান ও সালমান খান অভিনীত ছবি আন্দাজ আপনা আপনা। ১৯৯৪ সালের এই সিনেমাটি মুক্তির পর বক্স অফিসে তুমুল ঝড় না তুললেও বছর পেরোতেই বলিউড ইতিহাসে ‘কাল্ট কমেডি’ হিসেবে পরিচিতি পায়। এমনকি ছবিটি ঘিরে এখনো আলোচনা চলে বলিউডে, ছবিটি হয় খবরের শিরোনাম। সেই ছবি পুনর্নির্মাণ (রিমেক) করা হলে সেখানে দেখা যেতে পারে রণবীর সিং ও বরুণ ধাওয়ানকে—এমনটাই গুঞ্জন বলিউডজুড়ে। ছবিটির অন্যতম অভিনয়শিল্পী আমির খানও পছন্দ করেছেন এই তরুণ দুই অভিনেতাকে।

১৯৯৪ সালে এই সিনেমাটি মুক্তি পায়। এ বছর হবে এর ২৫ বছর পূর্তি। শোনা গেছে, এর প্রযোজক বিনয় সিনহা ও প্রীতি সিনহা ২৫ বছর পূর্তি উপলক্ষে ছবিটি রিমেক করার ঘোষণা দিয়েছেন। খবর বেরিয়েছে, সেখানে আমির খান ও সালমান খানের জায়গায় দেখা যেতে পারে রণবীর সিং ও বরুণ ধাওয়ানকে। সম্প্রতি বিষয়টি নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন আমির খান। সাংবাদিকদের প্রশ্নের জবাবে মিস্টার পারফেকশনিস্ট বলেন, ‘আমি জানি না রিমেক ছবিতে তাঁদের অভিনয় করার বিষয়টি সত্য কি না। তবে তাঁরা যদি করেন, অবশ্যই ভালো হবে।

আমির খান ও সালমান খান
আমির খান ও সালমান খান

আন্দাজ আপনা আপনা সিনেমাটি দর্শক খুবই পছন্দ করেছেন। আমি নিশ্চিত রিমেক করলে এটিও দর্শকেরা দেখতে আসবেন। আমি জানি না, এটা নিয়ে কী পরিকল্পনা হয়েছে। রিমেক করা হবে? নাকি সিক্যুয়েল হবে। সে যা–ই হোক, আমি চাই নতুন কাউকে দিয়েই এটা করানো হোক। আমি একজন দর্শক হিসেবে বলব, রণবীর সিং ও বরুণ ধাওয়ান কিংবা তরুণ কাউকে দেখতেই আমার ভালো লাগবে।’

আন্দাজ আপনা আপনা সিনেমাটি পরিচালনা করেন রাজকুমার সন্তোষি। আমির ও সালমান ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন রাভিনা ট্যান্ডন, কারিশমা কাপুর, পরেশ রাওয়াল, শক্তি কাপুর প্রমুখ। সূত্র: হিন্দুস্তান টাইমস।