আমি তাঁদের সঙ্গে কাজ করেছি!: মাধুরী

মাধুরী দীক্ষিত
মাধুরী দীক্ষিত

‘অলোক নাথ আর সৌমিক সেনের সঙ্গে অনেক কাজ করেছি। অনেক বছর ধরে তাঁদের চিনি, জানি। কিন্তু এত বছর ধরে জানার পর যখন তাঁদের সম্পর্কে এমন খবর কানে এসেছে, তখন খুব শক পেয়েছি। খুব অবাক হতে হয়, নিজেই নিজেকে প্রশ্ন করি, আমি তাঁদের সঙ্গে কাজ করেছি!’ বললেন মাধুরী দীক্ষিত। বার্তা সংস্থা পিটিআইর সঙ্গে ‘#মি টু’ নিয়ে আলাপ প্রসঙ্গে এভাবেই বললেন বলিউডের এই জনপ্রিয় চিত্রনায়িকা। অভিনেতা অলোক নাথের সঙ্গে মাধুরী দীক্ষিত অভিনীত উল্লেখযোগ্য ছবি ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘দয়াবান', ‘জামাই রাজা’, ‘হাম তুমহারে হ্যায় সনম’ আর পরিচালক সৌমিক সেনের ‘গুলাব গ্যাং’ ছবিতে অভিনয় করেছেন মাধুরী দীক্ষিত। সৌমিক সেনের নতুন ছবি ‘চিট ইন্ডিয়া’। এই ছবিতে অভিনয় করেছেন এমরান হাশমি।

গত শতকের আশির দশকের শেষ থেকে শুরু করে পুরো নব্বইয়ের দশক মাধুরী দীক্ষিত ছিলেন ভক্তদের চোখের মণি। কিন্তু ‘#মি টু’ মুভমেন্ট নিয়ে এত দিন তিনি কোনো মন্তব্য করেননি। যাঁদের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে, তাঁরা প্রায় সবাই মাধুরী দীক্ষিতের সহকর্মী। এত দিন পর তিনি নীরবতা ভাঙলেন। বললেন, ‘এমন কিছু জানলে শকিং লাগে। তাঁদের যেভাবে জেনেছি, চিনেছি; এখন খবরের কাগজে তাঁদের ব্যাপারে যা পড়ছি, দুটো একদম আলাদা। মেনে নেওয়া যায় না।’

২২ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে মাধুরী দীক্ষিতের নতুন ছবি ‘টোটাল ধামাল’ আর ‘কলঙ্ক’ মুক্তি পাবে ১৯ এপ্রিল।

এদিকে সম্প্রতি অভিনেতা নানা পটেকারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেন তনুশ্রী দত্ত। অনেক বছর আগে ঘটে যাওয়া এই ঘটনা সামনে আসার পর ভারতে ‘#মি টু’ আন্দোলন নতুন মাত্রা পায়। এরপর বলিউডের সঙ্গে যুক্ত বিভিন্ন জনের বিরুদ্ধে এই অভিযোগ হয়েছে। কিছু কিছু ক্ষেত্রে এসব অভিযোগের সত্যতা পাওয়ার পর সংশ্লিষ্ট মহল থেকে তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।