সালমান-বানসালি একসঙ্গে, নায়িকা কে?

সালমান খান ও সঞ্জয় লীলা বানসালি। ছবি: সংগৃহীত
সালমান খান ও সঞ্জয় লীলা বানসালি। ছবি: সংগৃহীত

আবার ২০ বছর পর একসঙ্গে দেখা যাবে সঞ্জয় লীলা বানসালি ও সালমান খানকে। চলতি বছরের মাঝামাঝি শুরু হবে সিনেমার কাজ।

এনডিটিভির খবরে বলা হয়েছে, প্রেমনির্ভর একটি নিয়ে ২০ বছর পর আবার একসঙ্গে দেখা যাবে পরিচালক সঞ্জয় লীলা বানসালি ও বলিউড ‘ব্যাচেলর’ সালমান খানকে। ছবির নাম ও অভিনেত্রীর ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। চলতি বছরের মাঝামাঝিতে শুরু হবে ছবির কাজ। আর ছবিটি মুক্তি পেতে পারে আগামী বছর। সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ এক টুইটে জানিয়েছেন এসব কথা।

১৯৯৯ সালে ‘হাম দিল দে চুকে সনম’ ছবিটি তৈরি করেন বানসালি। সালমান খান ছাড়াও ছবিতে অভিনয় করেছিলেন ঐশ্বর্য রাই বচ্চন, অজয় দেবগন। এরপর আবার সঞ্জয়লীলা বানসালির নতুন সিনেমায় কাজ করতে যাচ্ছেন সালমান খান।

তরণ আদর্শ টুইটারে লিখেছেন, সঞ্জয় লীলা বানসালি ও সালমান খান ২০ বছর পর একটি প্রেমের ছবি করতে যাচ্ছেন। শিগগিরই এই ছবির কাজ শুরু হবে।

১৯৯৬ সালে ‘খামোসি-দ্য মিউজিক্যাল’ সিনেমার মাধ্যমে বলিউডে পরিচালনার যাত্রা শুরু করেন বানসালি। এ ছবিতে মনীষা কৈরালা ও নানা পাটেকারের সঙ্গে ছিলেন সালমান। এরপর ১৯৯৯ সালে ‘হাম দিল দে চুকে সনম’ নামে সিনেমা নির্মাণ করেন বানসালি। সাল্লু ২০০৭ সালে ‘সাওয়ারিয়া’তে অতিথি চরিত্রে অভিনয় করেন। এই ছবি দিয়েই সোনম কাপুর ও রণবীর কাপুরের বড় পর্দায় অভিষেক হয়। বানসালির সর্বশেষ ছবি ‘পদ্মাবত’।

প্রযোজনা সংস্থা বানসালি প্রডাকশনসের প্রধান নির্বাহী প্রেরণা সিং জানিয়েছেন, বাস্তব প্রেমের কাহিনি অবলম্বনে তৈরি হচ্ছে বানসালির নতুন ছবিটি। এরই মধ্যে সালমানকে নির্বাচন করেছেন বানসালি। তবে ছবির অভিনেত্রী ও নাম পরে ঠিক করা হবে। নতুন এই সিনেমার গল্প পর্দায় ফুটিয়ে তোলার জন্য বানসালি-সালমানের সমন্বয় বড় ব্যাপার হয়ে উঠতে পারে।

সালমান খান এখন আলী আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত।